artk
১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৯ মে ২০১৭, ৪:২০ পূর্বাহ্ণ

শিরোনাম

অবৈধ সম্পদ রক্ষায় ক্ষমতা ছাড়ছেন না প্রধানমন্ত্রী: রিজভী

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৫৫ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭


অবৈধ সম্পদ রক্ষায় ক্ষমতা ছাড়ছেন না প্রধানমন্ত্রী: রিজভী - রাজনীতি

আওয়ামী লীগ নেতাদের অবৈধ সম্পদের মালিকানা ও সম্পত্তি রক্ষায় প্রধানমন্ত্রী ক্ষমতা ছাড়তে চান না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা ফোরাম কর্তৃক আয়োজিত বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকনসহ সব রাজনৈতিক নেতাদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, “আজকে খবরের কাগজ খুললেই আওয়ামী লীগের মন্ত্রী এমপিদের প্রসাদ আর হোটেলের ছবি আমরা দেখতে পাই। কী পরিমাণ দুর্নীতি করলে মাত্র ৫ থেকে ৬ বছরের মধ্যে এ রকম কোটি কোটি টাকার মালিক হতে পারে। নেতাদের এই অধৈব সম্পত্তি রক্ষার জন্যেই প্রধানমন্ত্রী আজ ক্ষমতা ছাড়তে চান না।”

সরকারের টার্গেট হচ্ছে- বিএনপিকে ধ্বংস করা উল্লেখ করে রিজভী বলেন, “বিএনপিকে আতঙ্ক মনে করে বলেই সরকার আজ বিরোধী দলের নেতা-কর্মীদের দিয়ে দেশের সমস্ত কারাগার ভরেছে। বিএনপির নেতাদের গুম, খুন, হত্যার পরও এই সরকারের আতঙ্ক যেন কাটছেই না। সমাজের শীর্ষ সন্ত্রাসীরা যেমন ভয়ে থাকে এই সরকারও তেমনি ভয়ে থাকে। বিএনপি সরকারে ভয় পায় না। আন্দোলন সংগ্রামের দল বিএনপি।”

শাসন বিভাগ, বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করছে প্রধান বিচারপতির এমন বক্তব্যের ফলে আওয়ামী লীগের নেতাদের গায়ের জ্বালা বেড়ে যাচ্ছে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, “প্রধান বিচারপতি যখন সত্য কথা বলে আওয়ামী লীগের নেতাদের গায়ে জ্বালা শুরু হয়।”

গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমেই বরকতুল্লাহ বুলু ও খায়রুল কবির খোকনকে মুক্ত করা হবে বলে জানিয়ে রুহুল করিব রিজভী বলেন, “সরকারের করুণা নয়, রাজপথে আন্দোলনের মাধ্যমে এই দুই নেতাকে মুক্ত করে সরকারের পতন তরান্বিত করা হবে।”

বাংলাদেশের গণতন্ত্রের বিরুদ্ধে প্রতিটি ষড়যন্ত্রে আওয়ামী লীগ জড়িত বলেও মন্তব্য করেন এই জ্যেষ্ঠ নেতা।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা ড. কাজী মনিরুজ্জামান মনির, শাহাবাগ থানা কৃষক দলের সভাপতি এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/আরআর/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত