artk
১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৯ মে ২০১৭, ৪:২২ পূর্বাহ্ণ

শিরোনাম

ঢাবি ছাত্রীর মৃত্যু
সেন্ট্রাল হাসপাতালের পরিচালকের জামিন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮১৫ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২২১৬ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭


সেন্ট্রাল হাসপাতালের পরিচালকের জামিন - কোর্ট-কাচারি

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী আফিয়া জাহিন চৈতীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার হাসপাতালের পরিচালক ডা. এমএ কাশেমের জামিন মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার দুপুরে ধানমিন্ড থানা পুলিশ তাকে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করলে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক আব্দুল্লাহ আল মাসুদ ড. এমএ কাশেমের জামিন মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করে ধানমন্ডি থানা পুলিশ। তিনি মামলার ৯ নম্বর আসামি।

এর আগে, ভুল চিকিৎসার অভিযোগ এনে গত বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাসপাতালটিতে ভাঙচুর চালায়। অভিযুক্ত চিকিৎসককে তারা হাসপাতাল থেকে ধানমন্ডি থানায় নিয়ে যায়।
ওই ঘটনায় নয়জনের বিরুদ্ধে মামলা করেন ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী।

বিভাগ সূত্রে জানা গেছে, প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, চৈতি জ্বর নিয়ে সেন্ট্রাল হাসপাতালে ভর্তি হলে প্রথম পরীক্ষার রিপোর্টে জানানো হয়, রোগীর ব্লাড ক্যান্সার হয়েছে। এরপর ব্লাড ক্যান্সারের চিকিৎসা করা হয়। বুধবার ভোর সোয়া ৪টার দিকে রোগীর অবস্থার অবনতি হলে পুনরায় পরীক্ষা করে বলা হয় ডেঙ্গুজ্বর হয়েছে। এসময় অনেক রক্ত লাগবে বলে জানান চিকিৎসকরা।

কিন্তু অভিভাবকরা রিপোর্ট দেখতে চাইলেও তাদের দেখানো হয়নি। রক্ত দেয়ার একপর্যায়ে রাত ১১টার সময় বলা হয়, রক্ত আর লাগবে না, রোগী ক্লিনিক্যালি ডেথ।

নিউজবাংলাদেশ.কম/এসজে/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত