artk
৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ৩:১৩ পূর্বাহ্ণ

শিরোনাম

ভোলায় ভুয়া জেলেদের মধ্যে চাল বিতরণের অভিযোগ

ভোলা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪৩৩ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪৫৪ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭


ভোলায় ভুয়া জেলেদের মধ্যে চাল বিতরণের অভিযোগ - জাতীয়
ফাইল ফটো

ভোলার জেলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নে শুক্রবার প্রকৃত জেলেদের চাল না দিয়ে ভুয়া জেলেদের চাল দেয়ার অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। এ নিয়ে চরম ক্ষোভ জানান উপজেলা মৎস্যজীবী সমিতির নেতারা।

ওই সমিতির সম্পাদক মো. ফরিদ উদ্দি ফরিদ মাঝি জানান, প্রকৃত জেলের সংখ্যা ৬শ। চেয়ারম্যান গোপানে ১২শ তালিকা করেন। এমনকি ইউপি চেয়ারম্যানের প্রথম তৈরি করা ৬৩২ জনের তালিকায় প্রকৃত জেলে হচ্ছে ১৪১ জন। অন্যরা হচ্ছে চেয়ারম্যানে পালিত চেলা-চামুণ্ডা।

দ্বিতীয় তালিকার ২১৯ জনের মধ্যে প্রকৃত জেলে মাত্র ১০ থেকে ১২ জন। গতকাল হাতে তৈরি স্লিপের মাধ্যমে ওই ভুয়া জেলেদের ২০ কেজি করে চাল দেন চেয়ারম্যান নিজে। এমনকি ৬ নম্বর ওয়ার্ডের মামুদ চৌকিদার নিজে পাঁচ নামে চাল নেন।

শুক্রবার সকালে চাল নিয়ে বাড়ি ফেরার পথে অনেকই সাংবাদিকদের জানান, তাদের কাছে নিবন্ধন সনদ নেই। তবে চেয়ারম্যানের তালিকায় তাদের নাম আছে।

ইউপি চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন জানান, তার এলাকায় নিবন্ধিত জেলের সংখ্যা ১২৩৩ জন। চালের বরাদ্দ পেয়েছেন ৪৭৮ জনের জন্য। তিনি এপ্রিল মাসের বরাদ্দ হিসেবে ২০ কেজি করে ৪৭৮ জনকে চাল দেন।

তিনি জানান, তালিকা অনুযায়ী জেলেদের স্লিপ দিয়েছেন। তবে  চাল বিতরণের সময় ট্যাক অফিসার উপস্থিত থাকার কথা থাকলেও মৎস্য বিভাগের কোনো কর্মকর্তা ওই সময় উপস্থিত ছিলেন না।

উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান জানান, চাল বিতরণ দেখভাল করবেন ট্যাক অফিসার। তাদের দায়িত্বে ওই কাজ পড়ে না। অন্যদিকে নিবন্ধন ছাড়া কোনো জেলে চাল নেয়ার কোনো সুযোগ নেই বলেও তিনি জানান।

 

নিউজবাংলাদেশ.কম/পিএম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত