artk
৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭, ২:৩৭ অপরাহ্ন

শিরোনাম

শনিবার নির্বাচনের ‘প্রস্তুতি’ শুরু করবে আ. লীগ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪০২ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪৪৭ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭


শনিবার নির্বাচনের ‘প্রস্তুতি’ শুরু করবে আ. লীগ - রাজনীতি

শনিবার আগামী নির্বাচনের প্রস্তুতির জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ‘সর্বাত্মক অগ্রযাত্রা’ শুরু হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী ‍যুবলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, “আগামী নির্বাচনের প্রস্তুতির জন্য আওয়ামী লীগ বর্ধিত সভার আয়োজন করেছে শনিবার। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন। এর মাধ্যমে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতির সর্বাত্মক অগ্রযাত্রা শুরু করবো আমরা।”

যেসব এমপি-মন্ত্রী আলোচনা সভায় আসার প্রতিশ্রুতি দিয়ে আসেন না আগামীতে তাদের অনুষ্ঠানে দাওয়াত না দিতে যুবলীগকে পরামর্শ দিয়েছেন কাদের।

উল্লেখ্য, বৃহস্পতিবার শিল্পকলা একাডেমিতে যুবলীগের এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম। কিন্তু তিনি অনুষ্ঠানে আসেনি। যদিও তিনি অসুস্থ ছিলেন বলে জানা গেছে।

বিএনপিকে ক্ষমতায় আসতে বিদেশিদের কাছে নালিশ না করার পরামর্শ দিয়ে কাদের বলেন, “বিদেশিরা কি ক্ষমতায় বসাবে? ক্ষমতার উৎস এদেশের জনগণ। নালিশ করতে হলে দেশের জনগণের কাছে করুন। বিদেশিদের কাছে নালিশ করে দেশের ১৬ কোটি মানুষের মর্যাদা ক্ষুণ্ণ করবেন না।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপির মহাসচিব বলছেন সমঝোতা করার জন্য।’ সমঝোতার দরজা তো আপনারা বন্ধ করে দিয়েছেন ৫ জানুয়ারির নির্বাচনের পরে বোমা মেরে মানুষ হত্যা করে। সর্বশেষ শোকাহত মা খালেদা জিয়াকে দেখতে গেলে প্রধানমন্ত্রীকে অপমান করে ফিরিয়ে দিয়েছেন। এরপর আপনারা কিভাবে সমঝোতার আশা করেন?”

বিএনপি আবারো আরো একটি ৫ মের মতো শাপলা চত্বর সৃষ্টির প্রস্তুতি নিচ্ছিল বলে দাবি করে কাদের বলেন, “তারা শেখ হাসিনার কৌশলের কাছে হেরে গেছেন। এর আগে প্রধানমন্ত্রী কওমি মাদরাসার স্বীকৃতি দিয়েছেন।”

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক হারুন উর রশিদ প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। এ জন্য নভেম্বরের প্রথম দিকে তফসিল ঘোষণা করতে যাবতীয় প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। এবারে নির্বাচনের আগে শুধু আইন সংস্কারের বিষয়ে রাজনৈতিক দলের সঙ্গে একবার সংলাপে বসার চিন্তা করছে ইসি।

এ নির্বাচন সামনে রেখে ইতিমধ্যেই অনানুষ্ঠানিকভাবে প্রস্তুতি মশুরু করে দিয়েছে প্রধান দুদল আওয়ামী লীগ ও বিএনপি। দল দুটি তৃণমূলে দ্বন্দ্ব নিরসনে কাজ করছে। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বিভিন্ন সভা-সমাবেশে নৌকাল জন্য ভোট চাওয়া শুরু করেছেন আগেই।

বিএনপিও দল গোছাতে সারাদেশে সাংগঠনিক সফর করছে। যদিও দলটির শীর্ষ নেতারা বরাবর বলে আসছেন, সহায়ক সরকার এবং নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলেই তারা নির্বাচনে যাবেন।

নিউজবাংলাদেশ.কম/এআর/এমএস /এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত