artk
১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ১২:৪১ পূর্বাহ্ণ

শিরোনাম

রুশ প্রভাব তদন্তে মুলারের নিয়োগ দেশকে দ্বিধাবিভক্ত করেছে: ট্রাম্প

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯৩৩ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪২১ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭


রুশ প্রভাব তদন্তে মুলারের নিয়োগ দেশকে দ্বিধাবিভক্ত করেছে: ট্রাম্প - বিদেশ
ফাইল ফটো

মার্কিন নির্বাচনে রাশিয়ার প্রভাব বিস্তারের ঘটনা তদন্তে এফবিআইয়ের সাবেক পরিচালক রবার্ট মুলারকে নিয়োগের ফলে যুক্তরাষ্ট্রকে প্রচণ্ডভাবে আঘাত করেছে বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মুলারকে নিয়োগ দেয়াকে তিনি ‘সম্মান করেন’। তবে বিষয়টি দেশকে দ্বিধাবিভক্ত করে দিয়েছে বলে মনে করেন ট্রাম্প।

ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এসব কথা বলেন। বিবিসি

সংবাদ সম্মেলনে ট্রাম্প তার নির্বাচনী প্রচারণার সময় রাশিয়ার সঙ্গে গোপন আঁতাতের অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেছেন, “পুরো বিষয়টা একটা জাদুকরী শিকার হয়েছে এবং কোনো আতাত ছিল না।

ট্রাম্প বলেন, তার নির্বাচনী প্রচারণার সঙ্গে রাশিয়া সম্পৃক্ত ছিল কিনা, এ বিতর্কে ব্যস্ত থাকার চেয়ে তিনি রাষ্ট্র পরিচালনার কাজে মন দিতে চান।

এছাড়া এ নিয়ে চলা তদন্তকে প্রভাবিত করার জন্য তিনি সংস্থাটির পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেছেন বলে যে অভিযোগ উঠেছে, তাও খারিজ করে করে দেন তিনি।

উল্টো কোমি খুবই অজনপ্রিয় ছিলেন বলে দাবি করেন ট্রাম্প।

এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউসে রুশ পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে ট্রাম্পের বৈঠকে কোনো গোপন নিরাপত্তা তথ্য ফাঁস হয়েছিল কিনা, তার প্রমাণ দিতে সে কথোপকথনের লিখিত কপি মার্কিন কংগ্রেসের হাতে তুলে দেয়ার রুশ প্রস্তাবকে রাশিয়ার অনধিকার চর্চা বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেন্টেটিভের শীর্ষ ডেমোক্রেট ন্যান্সি পেলোসি।

তিনি বলেছেন, এখন ট্রাম্প এ নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত হতে দিলে এ সংক্রান্ত সকল ধোঁয়াশা দূর হয়ে যাবে। 

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত