artk
৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪৩ অপরাহ্ন

শিরোনাম

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে হত্যার হুমকি, থানায় জিডি

জেলা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২৪১ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭


নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে হত্যার হুমকি, থানায় জিডি - শিক্ষাঙ্গন

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের শিক্ষক আল জাবিরকে মোবাইলে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ বিষয়ে ওই শিক্ষক ত্রিশাল থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন।

বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর নিউজবাংলাদেশকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “ঘটনাটি শোনার পর বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ কামরুল ইসলাম জানিয়েছি। তিনি বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন বলে আমাকে জানিয়েছেন।”

এদিকে হুমকি পাওয়া শিক্ষক আল জাবির বলেন, “গত মঙ্গলবার (১৬ মে) আমার স্ত্রীকে নিয়ে হাসপাতালে থাকাকালীন মোবাইল ফোনের অপরিচিত নম্বর (০১৮৮২০৮৪৮৭৯) থেকে কল করে নগদ অর্থ দাবি করে হয়। এর কয়েকঘণ্টা পর ডিফেন্সের লোক পরিচয়ে অপরিচিত আরেকটি নম্বর থেকে (০১৭০৮৬৬৮৭১৯) ফোন করে আমার রগ কেটে হত্যার হুমকি দেন এক ব্যক্তি। ঘটনাটি আমি মৌখিকভাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার ও প্রক্টরকে জানিয়েছি।”

শিক্ষককে হত্যাকে হুমকি দেয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, এ ঘটনার প্রতিবাদে আগামী সোমবার বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি একটি সাধারণ সভা আহ্বান করা হয়েছে। ওই সভা থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

অপরদিকে ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান নিউজবাংলাদেশকে জানান, এ বিষয়ে বুধবার রাতে ত্রিশাল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

নিউজবাংলাদেশ.কম/ওএইচ/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য