artk
৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭, ২:৪৫ অপরাহ্ন

শিরোনাম

শুক্রবার আইরিশদের মুখোমুখি টাইগার শিবির

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৫৫ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১০৪৪ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭


শুক্রবার আইরিশদের মুখোমুখি টাইগার শিবির - খেলা

প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত। দ্বিতীয় ম্যাচে আশা জাগিয়েও চার উইকেটের হার। আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে শুক্রবার মাঠে নামছে টিম বাংলাদেশ। ডাবলিনে টাইগারদের প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়। সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা ও গাজী টেলিভিশন।

মালাহাইডে অনুষ্ঠিত প্রথম ম্যাচটি ছিল সবুজ ঘাসের উইকেটে। যেখানে ব্যাট করতে বেশ অসুবিধা হয়েছিল বাংলাদেশের। যদিও শেষ পর্যন্ত বৃষ্টিতে পরিত্যক্ত হয় ম্যাচটি। বাংলাদেশ ব্যাট করতে নেমে বৃষ্টির আগ পর্যন্ত করেছিল ৪ উইকেটে ১৫৭ রান, ৩১.১ ওভারে।

দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ করেছিল ৯ উইকেটে ২৫৭ রান। ফিফটির দেখা পেয়েছিলেন সৌম্য সরকার, মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ। মোসাদ্দেক হোসেন সৈকত করেছিলেন ৪১, ওপেনার তামিমের ব্যাটে এসেছিল ২৩ রান।

জবাবে নিউজিল্যান্ড জয়ের বন্দরে পৌঁছেছিল ১৫ বল হাতে রেখে ছয় উইকেটে। বল হাতে মুস্তাফিজ ছাড়া বাংলাদেশের হয়ে আর কেউ তেমন চমক দিতে পারেননি। বল হাতে বেশি রান দিয়েছেন ক্যাপ্টেন মাশরাফিই। ৬.৩ ওভারে রান দেন ৫৮, পান একটিমাত্র উইকেট।

১০ ওভারে সাকিব ৫০ রানে উইকেটশূন্য। মিরাজও রান দিয়েছেন স্বভাববিরুদ্ধ ঢঙে। ৮ ওভারে ৪৫। তবে ব্যতিক্রম ছিলেন কেবল মুস্তাফিজই। ৯ ওভারে এক মেডেনসহ নেন দুটি উইকেট, রান দেন ৩৩।

তবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ম্যাচে জয়ের জন্য মরিয়া হয়ে আছে বাংলাদেশ। এই ম্যাচে জিততে হলে সব ভার্সনেই ভালো করতে হবে বলে জানিয়েছেন মাশরাফি।

দ্বিতীয় ম্যাচের পর বোলিং প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘শুরুর দিকে বোলিং আরও ভালো হতে পারত, বিশেষ করে আমার। সাকিব ভালো করেছে। আমি পারিনি।’ তারপরও ব্যাটিংয়েই ইতিবাচক দিক খুঁজছেন মাশরাফি, ‘সৌম্য রান করেছে, মুশফিক ও মাহমুদউল্লাহও রান পেয়েছে আবার। টপ অর্ডারে তামিম ও সৌম্য ভালো জুটি গড়েছে। মুস্তাফিজ ভালো করেছে। রুবেল দারুণভাবে ফিরেছে।’

সব মিলিয়ে সামনের ম্যাচগুলোর দিকেই দৃষ্টি মাশরাফির। সব ভার্সনেই ভালো করার তাগিদ ক্যাপ্টেনের, ‘সব জায়গায়ই উন্নতি করতে হবে। ফিল্ডিং অবশ্য ভালোই ছিল। কিন্ত ব্যাটিং ও বোলিং ভালো করতে হবে।’  

প্রথম ম্যাচের মতো ঘাসের উইকেট আর নেই। উইকেটে এসেছে পরিবর্তন। আয়ারল্যান্ডও নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরেছে নিউজিল্যান্ডের কাছে। তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে জয়ের জন্য পাখির চোখ করে আছে উইলিয়াম পোর্টারফিল্ড শিবির।

শুক্রবার কে জেতে, আয়ারল্যান্ড না বাংলাদেশ, তা দেখতেই মুখিয়ে আছে বাংলার ক্রিকেট প্রেমী দর্শকরা।  

নিউজবাংলাদেশ.কম/এমএনসি 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য