artk
১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৯ মে ২০১৭, ৪:১৯ পূর্বাহ্ণ

শিরোনাম

শাহরুখের কলেজের মার্কশিট নিয়ে হইচই

বিনোদন ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৩৯ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭


শাহরুখের কলেজের মার্কশিট নিয়ে হইচই - বিনোদন

তিনি বলিউডের বাদশাহ। তার অভিনয়ের যাদুতে মুগ্ধ কোটি দর্শক। কিছু দিন আগেই কানাডা ‍‘টেড টকস‍’-এ তার ঝরঝরে ইংরেজিতে মুগ্ধ হয়েছিলেন কয়েকশ’ দর্শক। তিনি শঅহরুখ খান।

কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গেছে শাহরুখের কলেজ জীবনের একটি মার্কশিট। মার্কশিটে দেখা ‌যাচ্ছে, শাহরুখ ইংরেজিতে মাত্র ৫১ নম্বর পেয়েছিলেন। একটি ইংরেজি গসিপ ওয়েবসাইটে ওই মার্কশিট প্রকাশ করে এমনটাই দাবি করা হয়েছে।

শাহরুখ অর্থনীতিতে অনার্স নিয়ে পড়তেন দিল্লির হংসরাজ কলেজে। প্রকাশ হওয়া মার্কশিটটি হংসরাজ কলেজের বলে দাবি করেছে ওই সংবাদ মাধ্যম। ওই ওয়েবসাইটে প্রকাশিত মার্কশিটে দেখা ‌‌যাচ্ছে, বাকি বিষয়ের মধ্যে অর্থনীতিতে ৯২, অংকে ৯৫ পেয়েছিলেন শাহরুখ।

জানা গেছে, ‘দিল্লি ইউনিভার্সিটি টাইমস’ নামে একটি ওয়েবসাইট চালান দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র, নাম মিলহাজ হোসেন। সেখানেই প্রকাশিত হয়েছে এই মার্কশিট। কিন্তু কেন হঠাৎ এই মার্কশিটটি প্রকাশ করা হলো? মিলহাজ হোসেনের যুক্তি, এই মার্কশিট প্রকাশ করা হয়েছে এটা বোঝানোর জন্য যে পরীক্ষার মার্কস কোনও কাজে আসে না, যদি কেউ কঠোর পরিশ্রমী হয় ও নিজের জীবনের লক্ষ্য নিয়ে সচেতন থাকে।’ অর্থাৎ জীবনে সাফল্য পেতে কঠোর পরিশ্রমের কোনও বিকল্প নেই। আর এ ক্ষেত্রে দৃষ্টান্ত হিসেবে শাহরুখকেই সামনে রেখেছে এই ওয়েবসাইটটি। যদিও এ পর্যন্ত এই ‘মার্কশিট ফাঁস’-এর বিষয়ে বলিউড বাদশার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

নিউজবাংলাদেশ.কম

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য