artk
১৩ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ২৮ জুলাই ২০১৭, ১২:৩৬ অপরাহ্ন

শিরোনাম

সরকারকে প্রধান বিচারপতি: আমরা কিন্তু প্রতিদ্বন্দ্বী না

টাঙ্গাইল সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৩৫ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১১২৭ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭


সরকারকে প্রধান বিচারপতি: আমরা কিন্তু প্রতিদ্বন্দ্বী না - জাতীয়

সরকারকে উদ্দেশ্য করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, “আপনারা যদি মনে করেন বিচার বিভাগ আপনাদের প্রতিপক্ষ, তা হলে খুব ভুল হবে। আমরা কিন্তু সব সময়ই হাত বাড়িয়ে দেই, আমরা প্রতিদ্বন্দ্বী না। বিচার বিভাগকে প্রতিদ্বন্দ্বী হিসেবে ধরা ভুল হবে।”

বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইল জেলা জজ আদালত ভবনের সম্প্রসারিত অংশের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, “আমাদের রাষ্ট্রপতি তো নিজেই আইনজীবী। তিনি যথেষ্ট সহনশীল আমাদের প্রতি। কিন্তু কেন জানি না, একটা অংশ মাঝপথে বাধার সম্মুখীন। সরকারের যারা সংশ্লিষ্ট আছেন তাদের কাছে আমি আশা রাখব, আপনারা সরকারকে সঠিক পরামর্শ দেবেন। সুপ্রিম কোর্ট ডিজিটালাইজেশন প্রক্রিয়ার প্রকল্প নিয়েছে। এটাকে আর বন্ধ করবেন না।”

তিনি আরো বলেন, “কয়েকটা রাস্তাঘাট ও বিল্ডিং উন্নয়ন করলেই হবে না। দেশের প্রতিটি শাখা-প্রশাখার উন্নয়ন ছাড়া কোনো মতেই দেশের উন্নয়ন হবে না। আমি আশা করব, সরকার বিচার বিভাগের ডিজিটালাইজেশন উন্নয়নের একটা অংশ হিসেবে বিবেচনা করে বাস্তবায়ন করবে। আমি আশা করবো, আইন মন্ত্রণালয় আমাদের সহযোগিতা করবে। বিচার বিভাগ যদি ধীর গতিতে চলে তাহলে উন্নয়ন কোনোভাবেই সম্ভব না।”

টাঙ্গাইল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শম্ভু রাম পালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন টাঙ্গাইল জেলা ও দায়রা জজ রবিউল হাসান, জিপি আনন্দ মোহন আর্য্য, জেলা বার সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/আরএস/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত