artk
১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৯ মে ২০১৭, ৪:২০ পূর্বাহ্ণ

শিরোনাম

নতুন আবিষ্কার সম্পর্কে জানাতে শুরু হলো ‘পাওয়ার এক্সপো’

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০২৩ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২০২৩ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭


নতুন আবিষ্কার সম্পর্কে জানাতে শুরু হলো ‘পাওয়ার এক্সপো’ - অর্থনীতি

নির্মাণ প্রযুক্তি এবং বিদ্যুৎ ও জ্বালানী খাতের নিত্যনতুন আবিষ্কারের সঙ্গে পরিচয় করিয়ে দিতে শুরু হয়েছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক বিল্ডিং কন্সট্রাকশন ইন্টেরিয়র এক্সটেরিয়র ও পাওয়ার এক্সপো-২০১৭।

বৃহস্পতিবার থেকে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় এ এক্সপো শুরু হয়।

মূলত ইন্টারন্যাশনাল ট্রেডশো অন বিল্ডিং কন্সট্রাকশন টেকনোলজি, উড মেটেরিয়ালস, ইন্টেরিয়র এক্সটেরিয়র, লাইটিং, পাওয়ার নিয়ে সাজানো হয়েছে এই এক্সপোটি। প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ প্রদর্শনী সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া এই সম্পর্কে (www.kitesint.com) ওয়েবসাইট থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।

কাইটস ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এ প্রদশর্নীর আয়োজন করেছে। এর মূল পৃষ্ঠপোষক শরীফ মেটাল এবং সহযোগী পৃষ্ঠপোষক স্টিলপ্যাক। এই প্রদর্শনীতে দেশি-বিদেশিসহ মোট ৯০টিরও বেশি কোম্পানি তাদের সর্বাধুনিক প্রযুক্তি ও পণ্য নিয়ে এক ছাদের নিচে সমবেত হয়েছে।

শুরুতেই প্রদর্শনীতে স্বাগত বক্তব্য দেন কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান রোকসানা বেগম।

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশেন চন্দ্র দাশ প্রধান অতিথি হিসেবে এই পাওয়ার এক্সপো উদ্বোধন করেন। তিনি বলেন, “দেশে এখন স্থিতিশীল একটা পরিবেশ বিরাজ করছে। বর্তমানে ব্যাপকভাবে নির্মাণ কাজ হচ্ছে। এই মেলায় যেসব প্রযুক্তি এবং পণ্যের সমাবেশ ঘটেছে তা নিঃসন্দেহে দেশের নির্মাণ খাতে অবদান রাখবে।”

এরপর দেশের মেটাল ইন্ডাস্ট্রি নিয়ে বক্তব্য দেন শরীফ মেটালের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ওমর ফারুক এবং বাংলাদেশে এই শিল্পগুলোর বর্তমান অবস্থা নিয়ে কথা বলেন বিকেএমইএর সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট মনসুর আহমেদ। এছাড়া বক্তব্য দেন জার্মানির বন বিশ্ববিদ্যালয়ের গবেষক মনিরুল হাসান।

প্রদর্শনী সম্পর্কে কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইদুর রহমান জানান, ইন্টারন্যাশনাল ট্রেডশো অন বিল্ডিং কন্সট্রাকশন টেকনোলজি, উড মেটেরিয়ালস, ইন্টেরিয়র এক্সটেরিয়র, লাইটিং, পাওয়ার এক্সপো-২০১৮ দেশীয় ও আন্তর্জাতিক ব্যবসায়িক কমিউনিটির জন্য একটি মিলনমেলায় পরিণত হয়েছে। যেখানে বাংলাদেশের নির্মাণ শিল্প এবং জ্বালানী ও বিদ্যুৎ খাতের অফুরন্ত ব্যবসায়িক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে।

ব্যবসায়ীরা জানায়, এই প্রদর্শনীতে নির্মাণ খাতের বিভিন্ন ধরনের সর্বাধুনিক প্রযুক্তি, পণ্য সামগ্রী ও সেবা প্রদর্শিত হচ্ছে। যার মধ্য দিয়ে এই খাতের পণ্য ও প্রযুক্তির সরবরাহকারী সব স্টক হোল্ডারদের পারস্পরিক যোগাযোগের সুযোগের ক্ষেত্র তৈরি করে দিয়ে নতুন ব্যবসায়িক সম্ভবনা তৈরি হচ্ছে।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য