artk
৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ৩:১৪ পূর্বাহ্ণ

শিরোনাম

বায়ারদের ভিড়ে মুখরিত আম্বার ডেনিমের স্টল

মোহাম্মদ আনিসুজ্জামান | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০২৩ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১০১১ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭


বায়ারদের ভিড়ে মুখরিত আম্বার ডেনিমের স্টল - অর্থনীতি

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হয়েছে দুই দিনব্যাপী ডেনিম উৎসব। বৃহস্পতিবার শেষ দিনে উদ্যোক্তা ও দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। এসময় ফ্যাশন ডিজাইনার, দেশি-বিদেশি বায়ারসহ সংশ্লিষ্ট দর্শনার্থীদের ভিড়ে মুখর হয়ে ওঠে আম্বার ডেনিম স্টল।

এবারের উৎসবে নজর কেড়েছে অন্যতম সেরা প্রতিষ্ঠান আম্বার ডেনিমের কাপড়। বায়ার, দর্শনার্থী ও উদ্যোক্তাদের চাহিদাকে সামনে রেখে শতাধিক আরামদায়ক, টেকসই ও উন্নত মানের কাপড় প্রর্দশন করেছে প্রতিষ্ঠানটি। এসময় আম্বার ডেনিমের স্টলে বিদেশি ক্রেতাদের বেশ আগ্রহ দেখা গেছে।

প্রদর্শনে স্টল কর্মকর্তারা বায়ারদের সঙ্গে ব্যস্ত সময় পার করেছেন। এসময় আম্বার ডেনিমের কর্মকর্তারা বায়ারদের সামনে তাদের তৈরি কাপড়ের গুণাবলী তুলে ধরছেন। বায়াররাও আগ্রহ নিয়ে তাদের কাপড়গুলো দেখেছেন।

ডেনিম পোশাকের আন্তর্জাতিক প্রদর্শনী ডেনিম এক্সপো-২০১৭ শুরু হয়েছে গত বুধবার। আগ্রহীদের সাড়া দেখে এবার এক্সপোর পরিসর বাড়ানো হয়েছে। বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্ট্রারের দুটি হলে করা হয়েছে এর আয়োজন।

আম্বার ডেনিমের জ্যেষ্ঠ নির্বাহী মাকের্টিং কর্মকর্তা মো. আবু বকর সিদ্দিক নিউজবাংলাদেশকে বলেন, “পণ্যের মান বৃদ্ধিতে আম্বার ডেনিম বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে পণ্যের মানোন্নয়নে কাজ করছে। গুণগত মান নিশ্চিত করায় এবার প্রদর্শনীতে সাড়াও পেয়েছে আম্বার ডেনিম।”

তিনি আরও বলেন, “এই প্রদর্শনীতে ডেনিমের রপ্তানি বাড়বে। আমাদের পণ্যের গুণগতমান সম্পর্কে উত্তম ধারণাও পাবে। এ এক্সপোতে সবই আন্তর্জাতিক মানের পণ্য প্রদর্শন হয়েছে। একই সঙ্গে ভবিষ্যৎ পরিকল্পনা গ্রহণে সহায়তা করবে এ এক্সপো।”

এসময় আম্বার ডেনিম স্টলে চিন থেকে আসা বায়ার ওয়ালটার লি বলেন, “আমি আম্বার ডেনিম স্টলের সব পণ্য দেখেছি। উৎসবে অংশ নেয়া অন্য স্টলগুলোর চেয়ে এই স্টলের কাপড় ভালো। পণ্যগুলো আন্তর্জাতিক মানসম্পন্ন। অনেকটা টেকসই ও ফ্যাশনেবল।”

বাংলাদেশসহ বিশ্বের ৫৮টি ডেনিম উৎপাদনকারী প্রতিষ্ঠান অংশ নেয় এই ডেনিম এক্সপোতে। বিশ্বব্যাপী ডেনিমের সাড়া জাগাতে এবারের প্রদর্শনী ভেনু প্রাকৃতিক ছোয়ার ইমেজ আনা হয়েছে।

আম্বার ডেনিমের ডেপুটি জেনারেল ম্যানেজার (মাকের্টিং ও সেলস) মো. কা্ইয়ুম সিদ্দিক নিউজবাংলাদেশকে বলেন, “গত বুধবার উদ্বোধনের পর থেকেই বায়ার প্রতিষ্ঠানগুলোর উদ্যোক্তারা অন্য স্টলগুলোর তুলনায় আম্বার ডেনিম স্টলে পরিদর্শন বেশি ছিল। দেশে অবস্থিত চীন, ব্রাজিল, জার্মানি, ইউকে, স্পেন, সুইজারল্যান্ড, তুরস্কের বায়ার প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা আম্বার ডেনিম পরিদর্শন করেছেন।”

তিনি আরও বলেন, “আমরা বায়ারদের ব্যাপক সাড়া পাচ্ছি। একই সঙ্গে এক্সপোতে আসা অন্য দেশের কাপড়ের মানও পর্যবেক্ষণ করছি। পোশাক উৎপাদনে আম্বার ডেনিমের পরিসর ক্রমাগতভাবে বড় হচ্ছে। পোশাক শিল্পখাতে এই প্রতিষ্ঠানটি সামনের দিকে এগিয়ে যাচ্ছে।”

জার্মানি থেকে আসা বায়ার আব্রাহাম পিটার বলেন, “আম্বার ডেনিম স্টলের কালেকশন আমার চাহিদার অনেকাংশই পূরণ করেছে। এ স্টল থেকে আমার পছন্দের প্রায় ৮টি পণ্যের সেম্পলের তথ্যসহ আমার ক্যামেরায় ছবি তুলে নিয়ে যাচ্ছি। আমাদের দেশের ক্রেতাদের রুচির সঙ্গে আম্বার ডেনিম কালেকশনে মিল পাচ্ছি।”

এর আগে ডেনিম এক্সপো-২০১৭ উদ্বোধনী অনুষ্ঠানে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে তাদের প্রস্তাব বিবেচনায় এনে ইপিজেড আইন সংশোধন করা হবে এমন আশ্বাস দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।


নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য