artk
১৩ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ২৮ জুলাই ২০১৭, ১২:৪৪ অপরাহ্ন

শিরোনাম

জাতীয় হকিতে চ্যাম্পিয়ন সেনাবাহিনী

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৪৪ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭


জাতীয় হকিতে চ্যাম্পিয়ন সেনাবাহিনী - খেলা
চ্যাম্পিয়ন হওয়ার পর সেনাবাহিনী হকি দল

এটিএন বাংলা গোল্ডকাপ জাতীয় হকি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। বৃহস্পতিবার অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে সেনাবাহিনী পরাজিত করে বাংলাদেশ নৌবাহিনীকে। নির্ধারিত সময় ছিল ৩-৩ গোলে ড্র। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ৫-৪ ব্যবধানে জেতে সেনাবাহিনী।

এর আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ঢাকা শিক্ষা বোর্ডকে ৫-১ গোলে পরাজিত করে ঢাকা জেলা। চ্যাম্পিয়ন বাংলাদেশ সেনাবাহিনী পেয়েছে এক লাখ টাকা ও ট্রফি। রানার্স আপ নৌবাহিনী পেয়েছে পঞ্চাশ হাজার টাকা ও ট্রফি।

তৃতীয় হওয়া ঢাকা জেলা পেয়েছে বিশ হাজার টাকা ও ট্রফি। চতুর্থ হওয়া ঢাকা শিক্ষা বোর্ড পেয়েছে দশ হাজার টাকা ও ট্রফি।

টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে সেনাবাহিনীর শফিকুল ইসলাম। সর্বোচ্চ গোলদাতা   সেনাবাহিনীর মিলন হোসেন (৩৫ গোল)। দুজনেই পেয়েছেন দশ হাজার টাকা ও ট্রফি।

সেনাবাহিনীর এটি সর্বোচ্চ ১৪তম শিরোপা। ১৯৭৪ সাল থেকে শুরু হওয়া এ আসরে সবচেয়ে সফল দল বাংলাদেশ সেনাবাহিনী। ১৯৮১, ৮২, ৮৩, ৮৪, ৮৫, ৮৬ ও ৮৮ সালে (১৯৮৭ সালে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়নি) টানা সাতবার (ডাবল হ্যাটট্রিক) চ্যাম্পিয়ন হয়েছিল সেনাবাহিনী।

দ্বিতীয় সফল দল ঢাকা জেলা। তারা চ্যাম্পিয়ন হয়েছে নয়বার। এর মধ্যে টানা চারবার জেতে তারা (১৯৯৭, ৯৮, ৯৯ এবং ২০০২; ২০০০ এবং ২০০১ সালে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়নি)। তবে জাতীয় হকির সর্বশেষ চ্যাম্পিয়ন ফরিদপুর জেলা। তারা এ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছে তিনবার (১৯৭৬, ২০০৭ এবং ২০১৫)।

ফাইনাল ম্যাচ শেষে পুরস্কার প্রদান করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল জনাব মশিউজ্জামান সেরনিয়াবত, পৃষ্ঠপোষক এটিএন বাংলার উপদেষ্টা নওয়াজেশ আলী খান। এসময় আরো উপস্থিত ছিলেন হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ, টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো: মাহবুব এহসান রানা ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তা।

কলাবাগানে বিধ্বস্ত গাজী গ্রুপ

নিউজবাংলাদেশ.কম/এমএনসি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য