artk
৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭, ২:৪৩ অপরাহ্ন

শিরোনাম

পুঁজিবাজারে পুনরায় সূচকসহ লেনদেনে পতন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৩২ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭


পুঁজিবাজারে পুনরায় সূচকসহ লেনদেনে পতন - অর্থনীতি

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনসহ সবধরনের সূচকে পতন হয়েছে। কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৫ কোটি ২২ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৮০ কোটি ৪ লাখ টাকা। সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৯৬ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৪২ কোটি ৯৯ লাখ টাকা।

ডিএসইতে লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত আছে ৪১টির। সিএসইতে লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

ডিএসইর সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট কমে অবস্থান করেছে পাঁচ হাজার ৩৯৯ দশমিক ৬৬ পয়েন্টে। ডিএসইএস সূচক ৩ দশমিক ৪৫ পয়েন্ট কমে অবস্থান করেছে এক হাজার ২৫৫ দশমিক ১৬ পয়েন্টে। ডিএসই৩০ সূচক ১০ দশমিক ৩২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৯৯১ দশমিক ৭৯ পয়েন্টে।

টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইফাদ অটোসের। কোম্পানির ৭১ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা পিটিএলের ২২ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২২ কোটি ২ লাখ টাকার শেয়ার লেনদেন করে তৃতীয় স্থানে আছে ডরিন পাওয়ার।

১৭ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন করে চতুর্থ স্থানে আছে লংকা ফাইন্যান্স। ১২ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন করে পঞ্চম স্থানে আছে বিডি কম। এরপর আছে- ব্র্যক ব্যাংক, বিএসসি, নাভানা সিএনজি, জাহিন স্পিনিং ও আমরা টেকনোলজি।

চট্টগ্রামে সূচক সিএসইএক্স ৬৭ দশমিক ৭২ পয়েন্ট কমে অবস্থান করেছে ১০ হাজার ১২৪ পয়েন্টে। সিএসই৫০ সূচক কমেছে ৮ দশমিক শূন্য ৭ পয়েন্ট, সিএসই৩০ সূচক কমেছে ৭৮ দশমিক শূন্য ২ পয়েন্ট, সিএএসপিআই কমেছে ১১১ দশমিক ৫৯ পয়েন্ট ও সিএসআই কমেছে ৬ দশমিক ১২ পয়েন্ট।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য