artk
১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২৬ মে ২০১৮, ১০:০১ পূর্বাহ্ণ

শিরোনাম

ডেনিম এক্সপো শেষ হচ্ছে বৃহস্পতিবার 

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২২৯ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২০১৭ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭


ডেনিম এক্সপো শেষ হচ্ছে বৃহস্পতিবার  - অর্থনীতি

ডেনিম পোশাকের আন্তর্জাতিক প্রদর্শনী ডেনিম এক্সপো-২০১৭ শেষ হচ্ছে বৃহস্পতিবার। বুধবার সকালে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন হলে দুই দিনব্যাপী এ এক্সপো শুরু হয়। এতে মোট ৫৮টি স্টল রয়েছে। এর মধ্যে প্রদর্শিত হচ্ছে দেশের নয়টি প্রতিষ্ঠানের কাপড়।

বৃহস্পতিবার ডেনিম এক্সপো ঘুরে দেখা যাচ্ছে, এক্সপোতে বায়াররা তাদের আরামদায়ক, টেকসই, রুচিসম্মতসহ উন্নতমানের কাপড়ের স্টলগুলো দেখছেন। শুরুতে বায়ারদের উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাদের ভিড় বাড়তে দেখা যাচ্ছে।

এদিকে রাজদর্শন হলে সেমিনারে শেষদিনেও ডেনিম এক্সপোর ভবিয্যত ও অতীতের স্মৃতিচারণ করা হচ্ছে। অনুষ্ঠানে অতিথিরা ডেনিমের পরিসর বাড়ানোর বিভিন্ন পরামর্শ দিচ্ছেন।

এই এক্সপোতে অংশগ্রহণকারী দেশি প্রতিষ্ঠানগুলো হলো-আম্বার ডেনিম, আর্গন ডেনিম, ডেনিম এক্সপোট, হা-মীম ডেনিম, যমুনা ডেনিম, নাসা ডেনিম, নাইস ডেনিম, সিস্টার ডেনিম ও শাশা ডেনিম। এর মধ্যে পোশাক শিল্পের এক্সপোতে প্রদর্শিত হচ্ছে আম্বার ডেনিম কাপড়। মেলায় পোশাক নির্মাতাদের জন্য আরামদায়ক, টেকসই ও উন্নত মানের কাপড় প্রর্দশন করছে এই প্রতিষ্ঠানটি। দেশি ও বেদেশি ৫৮টি ব্যবসায়িক প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা নিয়ে এক্সপোতে অংশ নিয়েছে। এবারের ডেনিম এক্সপো হচ্ছে ষষ্ঠ আসর। এর আগে পাঁচটি মেলা হয়েছে। এতে ১২টি দেশ অংশ নিয়েছে।

বাংলাদেশসহ উল্লেখ্যযোগ্য দেশগুলো হলো- চীন, ব্রাজিল, জার্মানি, হংকং, ভারত, পাকিস্তান, জাপান, ইতালি, স্পেন, তুরস্ক।

আগ্রহীদের সাড়া দেখে এবার এক্সপোর পরিসর বাড়ানো হয়েছে। বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের দুটি হলেই করা হয়েছে এবারের আয়োজন।

এর আগে বুধবার ডেনিম এক্সপো-২০১৭ উদ্বোধনী অনুষ্ঠানে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে তাদের প্রস্তাব বিবেচনায় এনে ইপিজেড আইন সংশোধন করা হবে, এমন আশ্বাস দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। 

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য