artk
৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭, ২:৪৫ অপরাহ্ন

শিরোনাম

গৃহকর্মী সেজে চুরিই যার পেশা

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০৪৭ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১০৪৮ ঘণ্টা, বৃহস্পতিবার ১৮ মে ২০১৭


গৃহকর্মী সেজে চুরিই যার পেশা - জাতীয়

গৃহকর্মী নিয়ে হরহামেশাই ঘটে নানা রকম ঘটনা। কখনো কখনো সেটা লোমহর্ষক কাহিনীতেও পরিণত হয়। কিন্তু নানা নামে পরিচিত নাছিমা খাতুনের পেশাই হলো গৃহকর্মী সেজে চুরি করা।

বুধবার মধ্যরাতে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানার নয়াবাজার এলাকার নূর মোহাম্মদ চেয়ারম্যানের ভাড়া বাসা থেকে নাছিমাকে গ্রেপ্তার করা হয়। এ সময় পুলিশ তার কাছ থেকে উদ্ধার করেছে ১৫ ভরি স্বর্ণালঙ্কার ও দামি আইফোন।

গ্রেপ্তার হওয়া নাছিমা খাতুন খাগড়াছড়ির সদর থানার বাইল্যাছড়ি গ্রামের সোহেল আলমের স্ত্রী।

পুলিশ জানায়, বুধবার চট্টগ্রামের ইপিজেড থানায় নাছিমার বিরুদ্ধে মামলা করেন তালতলার বাসিন্দা আছাদ উদ্দিন। তিনি এক লাখ টাকা, একটি আইফোন ও ৩৫ ভরি স্বর্ণালংকার চুরির অভিযোগ করেন। 

এর পর নাছিমার কাছে থাকা ১৫ ভরি স্বর্ণালংকারসহ চুরি যাওয়া মোবাইল ফোনটি উদ্ধার করে পুলিশ। 

গ্রেপ্তার হওয়ার পর নাছিমা জিজ্ঞাসাবদে স্বীকার করেছেন, তিনি পেশায় গৃহকর্মীর পরিচয় দিলেও মূলত তিনি একজন ছদ্মবেশী চোর। তিনি কৌশলে কখনো রাবেয়া, কখনো বকুল আবার কখনো নাছিমা বেগমসহ একাধিক নাম ঠিকানা ব্যবহার করে ধনী লোকের বাসায় গৃহপরিচালিকার কাজ নেন। কিছুদিন পর সুযোগ বুঝে বাসার মূল্যবান মালামাল চুরি করে পালিয়ে যান। পরবর্তীতে ক্ষতিগ্রস্তরা তার দেয়া ঠিকানায় খোঁজ নিতে গিয়ে দেখেন সেই ঠিকানায় ওই নামে আসলে কেউ নেই। 

ইপিজেড থানার তদন্ত কর্মকর্তা গোলাম মোহাম্মদ নাছিম বলেন, “এ ছদ্মবেশী নারীর পেছনে অন্য কোনো চক্র রয়েছে কিনা এখনো জানা যায়নি। তাকে আরো জিজ্ঞাসাবাদ করে বের করতে হবে। বৃহস্পতিবার দুপুরে নাছিমাকে আদালতে পাঠানো হবে।

নিউজবাংলাদেশ.কম/এমএস/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত