artk
১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ১২:২৭ পূর্বাহ্ণ

শিরোনাম

ছাত্রীকে ধর্ষণ: নজরুল বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক বরখাস্ত

জেলা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৪৫ ঘণ্টা, মঙ্গলবার ১৬ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯১০ ঘণ্টা, বুধবার ১৭ মে ২০১৭


ছাত্রীকে ধর্ষণ: নজরুল বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক বরখাস্ত - শিক্ষাঙ্গন

নিজ বিভাগের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রভাষক মিনহাজ উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ূন কবীর স্বাক্ষরিত এক আদেশে মিনহাজকে সাময়িক বরখাস্ত করা হয়।

মিনহাজের বিরুদ্ধে একই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রীর করা মামলায় এর আগে গ্রেপ্তার হন তিনি।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের এক অফিস আদেশে বলা হয়, “অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হওয়ায় বিধান অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হলো।”

“এ অবস্থায় ওই শিক্ষক বিশ্ববিদ্যালয়ের কোনো ধরনের একাডেমিক ও নন-একাডেমিক কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো প্রয়োজনে তাকে তলব করলে তিনি উপস্থিত থাকতে বাধ্য থাকবেন।”

সূত্রে জানা যায়, গত ২ মে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রভাষক মিনহাজ উদ্দিনের বিরুদ্ধে একই বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর সঙ্গে অনৈতিক সম্পর্কে অভিযোগে উপাচার্য বরাবর একটি লিখিত অভিযোগ পাওয়া যায়। এর দুদিন পর ওই ছাত্রী ত্রিশাল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করলে গত ৮ মে ময়মনসিংহ শহরের চরপাড়া এলাকা থেকে প্রভাষক মিনহাজ উদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

নিউজবাংলাদেশ.কম/ওএইচ/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত