artk
১৩ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ২৮ জুলাই ২০১৭, ১২:৪৩ অপরাহ্ন

শিরোনাম

আ.লীগ নেতা মোহাম্মদ উল্লাহ হত্যায় ৬ জনের ফাঁসি

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৫৯ ঘণ্টা, মঙ্গলবার ১৬ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১০২৮ ঘণ্টা, বুধবার ১৭ মে ২০১৭


আ.লীগ নেতা মোহাম্মদ উল্লাহ হত্যায় ৬ জনের ফাঁসি - কোর্ট-কাচারি
মোহাম্মদ উল্লাহ

রাজধানীর শ্যামপুর থানা আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ উল্লাহ ও তার গাড়িচালক হারুনুর রশিদকে হত্যা মামলায় ছয় জনের ফাঁসির দণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে দুজনকে দেয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড।

মঙ্গলবার ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক জাহেদুল কবির এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- রায়হান খোকন, মো. হীরা, জাকির হোসেন, জাভেদ প্রিন্স, মো. জুম্মন ও আরিফ হোসেন। তাদের মধ্যে রায়হান পালাতক। যাবজ্জীবনপ্রাপ্ত শরীফুল ইসলাম ও কালা আমিরও পালাতক রয়েছেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১১ সালের ২৩ ফেব্রুয়ারি মোহাম্মদ উল্লাহ তার ছোট মেয়ের বিয়ের কার্ড বিলি করে ৮৮ নম্বর ওয়ার্ডের দিকে যাচ্ছিলেন। পথে কদমতলী থানার কাকলী ক্লাবের কাছে ছয়জন সশস্ত্র সন্ত্রাসী তার গাড়ি থামিয়ে গুলি করে। সন্ত্রাসীরা প্রথমে গাড়িচালক হারুনুর রশিদের চোয়ালে গুলি করে। এরপর তারা মোহাম্মদ উল্লাহকে গুলি করে ক্লাবের গলি দিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকেরা তাদের মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পরদিন মোহাম্মদ উল্লার স্ত্রী কোহিনূর বেগম কদমতলী থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে ওই বছরের ৩১ অক্টোবর রায়হান খোকনকে প্রধান আসামি করে ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। ২০১২ সালে ১৭ সেপ্টেম্বর অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য