artk
১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৪ এপ্রিল ২০১৭, ৫:৪০ পূর্বাহ্ণ

শিরোনাম

আশরাফুলের কলাবাগানের প্রথম জয়

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৩৪ ঘণ্টা, শুক্রবার ২১ এপ্রিল ২০১৭


আশরাফুলের কলাবাগানের প্রথম জয় - খেলা

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম জয় পেয়েছে মোহাম্মদ আশরাফুলের কলাবাগান ক্রীড়াচক্র। শুক্রবার লিগের তৃতীয় রাউন্ডের খেলায় বিকেএসপিতে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ১০ রানে হারিয়েছে তারা।

ব্যাট-বলে অলরাউন্ডার পারফরম্যান্স দেখিয়ে ম্যাচ সেরা হয়েছেন মুক্তার আলী। এ জয়ের ফলে প্রিমিয়ার লিগে তিন ম্যাচে প্রথম জয় পেলে কলাবাগান। অন্যদিকে তিন ম্যাচের তিনটিতেই হার ভিক্টোরিয়ার।

শুক্রবার বিকেএসপির তিন নম্বর মাঠে টসে হরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৯ রানে অধিনায়ক মোহাম্মদ আশরাফুলকে হারায় কলাবাগান। ব্যক্তিগত ১০ রান করে মইনুল ইসলামের বলে সরাসরি বোল্ড হন তিনি। ইনিংসের ৩৬ রানে দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে দলটি। হ্যামিল্টন মাসাকাদজা ১১ রান করে মনিরুলের বলে রান আউটের শিকার হন।

কিন্তু এরপর তৃতীয় উইকেট জুটিতে মেহরাব হোসেন জুনিয়র ও তুষার ইমরান ৯৬ রানের শক্ত জুটি গড়েন। দলীয় ১৩২ রানের মাথায় ব্যক্তিগত ৬৩ রান করে সিলভার বলে ক্যাচ আউট হন মেহরাব। হাফসেঞ্চুরি করে ৫৬ রানে মনির হোসেনের বলে বোল্ড হন তুষার ইমরান। ৪৩.১ ওভারে ১৮৯ রানে চার উইকেট হারা তারা।

এরপর তাসামুল হক ৪৪ ও মুক্তার আলীর অপরাজিত ৫১ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে আশরাফুলের কলাবাগান। বল হাতে ভিক্টোরিয়ার পক্ষে মনির হোসেন একাই দুটি উইকেট নেন।

জবাবে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ২৬০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ৬১ রানে চার উইকেটে হারায়। ওপেনার আবু সায়েম ১, মোহাম্মদ আরাফাত ১৪, উত্তম সরকার ৩ ও সিলভা ২ রান করেন। তবে ওপেনার নাসির উদ্দিন ফারুক ব্যক্তিগত ৫৮ রান করে নাবিল সামাদের বলে বোল্ড হন। ৫ উইকেটে হারিয়ে ভিক্টোরিয়ার রান তখন ১০৮।

এরপর শাফিউল হায়াত ও মনিরুল ইসলাম দারুণ জুটি গড়েন। দুজনে দলকে নিয়ে যান ২১৭ রানে। এরপর শাফিউল ৬৪ ও মনিরুল ইসলাম ব্যক্তিগত ৭৫ রানে বিদায় নিলে অন্য ব্যাটসম্যানরা হতাশ করেন।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেটে ২৪৯ রান সংগ্রহ করে ভিক্টোরিয়া। বল হাতে কলাবাগানের পক্ষে আবুল হাসান, মুক্তার আলী ও মাসাকাদজা দুটি করে উইকেট নেন।

সাব্বিরের প্রাইমের কাছে হারলো তামিমের মোহামেডান

নিউজবাংলাদেশ.কম/এসএস/এমএনসি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য