artk
১২ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৭ জুলাই ২০১৭, ৬:৪১ পূর্বাহ্ণ

শিরোনাম

মেসি-রোনালদোকে টেক্কা দেবে নেইমারই

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬২০ ঘণ্টা, শুক্রবার ২১ এপ্রিল ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১২২১ ঘণ্টা, শনিবার ২২ এপ্রিল ২০১৭


মেসি-রোনালদোকে টেক্কা দেবে নেইমারই - খেলা
বার্সার জার্সিতে নেইমার ও মেসি

বয়স মাত্র ২৫। এর্ মধ্যে তারকা খ্যাতির মধ্য গগনে তিনি। গোলের দিক থেকে মেসি-রোনালদোর সমান না হলেও নেইমার ছুঁটে চলেছেন অবিরত, অপ্রতিরোধ্য।

একমাত্র নেইমারই পারবে মেসি-রোনালদোকে টেক্কা দিতে। মেসি-রোনালদোকে টপকে বিশ্বসেরা হওয়ার পথে রয়েছেন নেইমার। আগামী কয়েকটা বছর গেলেই তা বুঝবে সবাই।

ব্রাজিলিয়ান সেনসেশনকে নিয়ে এমন মন্তব্যই করেছেন ইংল্যান্ডের সাবেক তারকা মিডফিল্ডার ডেভিড বেকহ্যাম। ম্যানইউ ও রিয়াল মাদ্রিদে খেলা বেকহ্যাম নেইমারের সাম্প্রতিক পারফরম্যান্সে বেশ মুগ্ধ।

২০১৩ সালে সান্তোস ছেড়ে বার্সাতে যোগ দিয়েছেন নেইমার। বার্সার হয়ে গোলের সেঞ্চুরি পেয়েছেন তিনি। গোল দিতে কিংবা সতীর্থদের দিয়ে করাতে জুড়ি নেই তার। সম্প্রতি টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ জন ব্যক্তিত্বের তালিকায় উঠে এসেছে নেইমারের নাম। যাতে বেশ অবাক বেকহ্যাম।

তিনি বলেছেন, ‘মাত্র ১৭ বছর বয়সে সান্তোসে নাম লিখিয়েছিল নেইমার। এরপর তুখোড় নৈপুণ্য দেখিয়েই বার্সাতে আসা। সে প্রতিভাবান এক খেলোয়াড়।’

নেইমারের প্রশংসা করে বেকহ্যাম বলেন, ‘আমি বেশ মুগ্ধ হই নেইমারের সারল্য দেখে। সে সব সময়ই শিখতে আগ্রহী। বার্সাতে সে বড় বড় তারকার পাশে খেলছে। নিজে প্রতিভাবান হয়েও সিনিয়রদের প্রতি তার অগাধ শ্রদ্ধা’।

পিএসজির বিরুদ্ধে বার্সার স্মরণীয় প্রত্যাবর্তনের ম্যাচ প্রসঙ্গে বেকহ্যাম বলেন, ‘নেইমার দুর্দান্ত খেলেছে সেই ম্যাচে। যেখানে ৬-১ এ জেতে বার্সা। এই ম্যাচে নেইমারের পারফরম্যান্স সহজে ভোলার নয়’।

মেসি-রোনালদোর প্রসঙ্গে নিয়ে বেকহ্যাম বলেন, ‘মেসি ও রোনালদোর নতুন প্রতিদ্বন্দ্বী নেইমার। সে প্রস্তুত দ্রুতই সবাইকে ছাড়িয়ে যাওয়ার।’ চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ১৫ গোল করেছেন নেইমার। লা লিগায় নয়টি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে।

আল আমিনের পাঁচ উইকেট, দিশেহারা তামিমরা

নিউজবাংলাদেশ.কম/এমএনসি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য