artk
৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১১:৩২ পূর্বাহ্ণ

শিরোনাম

হাওরের দুর্গতদের নিয়ে রাজনীতি করছে বিএনপি: আ. লীগ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬১৯ ঘণ্টা, শুক্রবার ২১ এপ্রিল ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৯০৭ ঘণ্টা, শুক্রবার ২১ এপ্রিল ২০১৭


হাওরের দুর্গতদের নিয়ে রাজনীতি করছে বিএনপি: আ. লীগ - রাজনীতি
ফাইল ফটো

হাওরের দুর্গত এলাকার মানুষদের সাহায্য না করে তাদের নিয়ে বিএনপি রাজনীতি করছে বলে অভিযোগ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। বৃহস্পতিবার দুর্গত হাওর এলাকা ঘুরে আসা বিষয়ে জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হানিফ বলেন, “সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে বিএনপি অব্যাহতভাবে মিথ্যাচার করে যাচ্ছে। পানিবন্দী হাওর এলাকায় তারা সহায়তার বদলে দুর্গত মানুষদের নিয়ে রাজনীতি করছে। এটা দুর্ভাগ্যজনক ও লজ্জাকর। এ ধরনের রাজনীতি থেকে বিএনপিকে বেরিয়ে আসার আহ্বান জানাচ্ছি।”

দুর্গত এলাকা ঘুরে আসা সম্পর্কে তিনি বলেন, “আমরা সুনামগঞ্জ, মৌলভীবাজার ও নেত্রকোনার দুর্গত অঞ্চল ঘুরে এসেছি। সেখানে পাহাড়ি ঢলে প্রায় ৮০ ভাগ ফসল নষ্ট হয়ে গেছে। আমরা দুর্গত এলাকায় সবরকম সহযোগিতা অব্যাহত রেখেছি। পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়া চলছে। আগামী সাতদিন যাতে হাওর অঞ্চলে মাছ ধরা না হয় ওই অঞ্চলের মানুষদের সেই আহ্বান জানিয়েছি।”

দুর্গত এলাকার মানুষদের স্বাভাবিক অবস্থা ফিরে না আসা পর্যন্ত সহায়তা অব্যাহত রাখা হবে জানিয়ে এ আওয়ামী লীগ নেতা বলেন, “দুর্গত এলাকায় বিভিন্ন এনজিওকে আহ্বান জানিয়েছি আপাতত ঋণের কিস্তি না নিতে। দুর্গত এলাকার কৃষকদের সঙ্গে কথা বলেছি, তারা সরকারের উদ্যোগে সন্তুষ্টি প্রকাশ করেছেন।”

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “হাওর অঞ্চলে নির্মাণাধীন বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে। ওই বাঁধে দুর্নীতি হয়েছে আমরা শুনেছি। তবে এ বিষয়টি তদন্ত চলছে।”

ওই প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে জানিয়ে হানিফ আরও বলেন, “অনিয়মের সঙ্গে কেউ জড়িত থাকলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ছাড় দেয়া হবে না।”

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ফরিদুন্নাহর লাইলীসহ কেন্দ্রীয় নেতারা।

নিউজবাংলাদেশ.কম/এআর/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত