artk
১৬ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ৩০ মে ২০১৭, ৭:০৬ অপরাহ্ন

শিরোনাম

এক ওষুধে ঝেড়ে ফেলুন ১০ কেজি ওজন

লাইফস্টাইল ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১১৫৬ ঘণ্টা, শুক্রবার ২১ এপ্রিল ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১১৫৭ ঘণ্টা, শুক্রবার ২১ এপ্রিল ২০১৭


এক ওষুধে ঝেড়ে ফেলুন ১০ কেজি ওজন - লাইফস্টাইল
ফাইল ফটো

অতি ওজনদার ও মোটা মানুষদের একটিই চিন্তা, যদি ওজন কমানো যেত। বেশি ওজন বৃদ্ধি মোটেও ভালো লক্ষণ নয়। ওজন বাড়তে থাকলে ক্রমশ বাড়তেই থাকে। আর দেখা দেয় দুঃশ্চিন্তা। এবার বুঝি সেই চিন্তার কিছুটা অবসান হওয়ার সময় এসেছে। তাই জেনে নিন কীভাবে মাত্র একটি ওষুধ সেবনে আপনি ঝেড়ে ফেলতে পারেন ১০ কেজি ওজন।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা ওজন কমাতে একটি আয়ুর্বেদিক ওষুধ সেবনের পরামর্শ দিয়েছেন। এ ওষুধটি আপনার ওজন ১০ কেজি পর্যন্ত কমাতে পারবে।

শুধু তাই নয়, এটা শরীরে উপস্থিত নানাবিধ ক্ষতিকর টক্সিনকে বের করে দিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এই আয়ুর্বেদিক ওষুধে লেবুর প্রয়োজন পড়ে, যা ভিটামিন-সি সমৃদ্ধ। এ উপাদানটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতার উন্নতি ঘটায়।

অন্যদিকে, ওষুধটিতে উপস্থিত মরিচ শরীরে অ্যান্টি-অক্সিডেন্টের মাত্রা বাড়িয়ে দেয়। ফলে নানাবিধ রোগের প্রকোপ কমে। সেই সঙ্গে লিভার এবং কিডনির কর্মক্ষমতাও বৃদ্ধি করে।  

যেভাবে ওষুধটি তৈরি করবেন

উপকরণ: লেবু একটা, মধু এক চা চামুচ, গোলমরিচ গুঁড়া এক চিমটি, মরিচ গুঁড়া এক চিমটি ও পানি এক কাপ।  

যেভাবে বানাবেন: একটা লেবুকে দুই টুকরো করে রসটা বের করে নিন। এবার লেবুর রসে নির্দেশনা অনুযায়ী উপরের উপকরণগুলো একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এরপর এ মিশ্রণে এক কাপ গরম পানি মেশালেই তৈরি হয়ে যাবে ওষুধটি। এরপর ওষুধটি সাধারণ তাপমাত্রায় কিছুক্ষণ রেখে খেতে পারেন। 

তবে ওষুধটি নিয়ম মেনে খেতে হবে। সকালে এ ওষুধটি খেলে বেশি উপকার পাওয়া যায়। 

প্রতিদিন শরীরচর্চার পাশপাশি নিয়ম মেনে এই ওষুধটি খেলে তবেই চাহিদা অনুযার্য়ী আপনার ওজন কমবে। 

নিউজবাংলাদেশ.কম/এমএম

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য