artk
১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ

শিরোনাম

এফবিসিসিআই নির্বাচন থেকে সরে দাড়ালেন জসিম উদ্দিন

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২০৩ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২২০৬ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭


এফবিসিসিআই নির্বাচন থেকে সরে দাড়ালেন জসিম উদ্দিন - অর্থনীতি

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই নির্বাচনে সভাপতি পদে লড়বেন এমন ঘোষণা একাধিকবার বিভিন্ন ফোরামে দিয়ে আসলেও শেষ পর্যন্ত সমাঝোতায় লড়ছেন না জসিম উদ্দিন। আপোস রফা ও সমাঝোতায় তিনি এই পদে আর নির্বাচনে থাকছেন না বলে জানা গেছে।

বৃহস্পতিবার বিষয়টি স্পষ্ট হয় সম্বিলিত গণতান্ত্রিক পরিষদের প্যালেন ঘোষণা অনুষ্ঠানে। সেখানে নিজেই হাজির হন এফবিসিসিআইর সাবেক এই প্রথম সহসভাপতি। জসিম উদ্দিন বর্তমানে প্লাস্টিক খাতের ব্যবসায়ীদের সংগঠনের সভাপতি হিসেবে রয়েছেন।

রাজধানীর পূর্বানী হোটেলে সম্বিলিত গণতান্ত্রিক পরিষদের পূর্ণাঙ্গ প্যালেন ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলনে আসেন সভাপতি পদে প্রতিযোগী আরেক প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন। যিনি তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইর সভাপতি হিসেবেও নেতৃত্ব দিয়েছেন।

বিকেল সাড়ে ৪টায় ডাকা ওই সংবাদ সম্মেলনে ৫টা ০৫ মিনিটে দেশের শীর্ষ কয়েক ব্যবসায়ী নেতাকে সঙ্গে নিয়ে আসেন শফিউল ইসলাম মহিউদ্দিন।

এসময় তার সঙ্গে ছিলেন জসিদ উদ্দিনও। ঠিক তাদের অনুষ্ঠান স্থলে প্রবেশের পর থেকেই শোনা যায় জসিম উদ্দিন আর লড়ছেন না সভাপতি পদে।

এসময় তাদের সঙ্গে ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। যিনি বেক্সিকো গ্রুপের ভাইস চেয়ারম্যান হিসেবে রয়েছেন। এছাড়া ঢাকা উত্তর সিটি মেয়র ও এফবিসিসিআই এর সাবেক সভাপতি আনিসুল হক, সাবেক সভাপতি মীর নাসির হোসেন, একে আজাদ, কাজী আকরাম উদ্দিন।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই গুঞ্জন ছিল শীর্ষ পদে লড়বেন জসিম উদ্দিন ও শফিউল ইসলাম মহিউদ্দিন। দুজনই এব্যাপারে সোচ্চার ছিলেন।

অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে সালমান এফ রহমান বিষয়টি স্পষ্ট করে বলেন, “জসিম উদ্দিন আর প্রার্থী থাকছেন না। আমাদের মধ্যে আলাপ আলোচনা ও সমঝোতার মাধ্যমে এটি হয়েছে। এখানে কোন বিরোধ নেই।”

তিনি বলেন, “আমরা ঐক্যবদ্ধভাবে এই সিদ্ধান্ত নিয়েছি। সব কিছু আপোস করে ব্যবসায়ীদের স্বার্থে করা হয়েছে। এখানে কারো কোন রাগ নেই। আমরা সাবেক সভাপতিরা বসে এই সিদ্ধান্ত নিয়েছি। সংগঠনের স্বার্থে সবাই আশা করি আমাদের সিদ্ধান্তকে মেনে নেবেন।”

নিজের প্রার্থীতা ঘোষণা করে মহিউদ্দিন বলেন, “আগের নেতৃত্বের মতো সততা ও নিষ্ঠার সঙ্গে সংগঠনটির জন্য কাজ করতে চাই।”

অনুষ্ঠানে মীর নাসির হোসেন বলেন, “সবাইকে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। নিজেদের সম্মান নিশ্চিত করতে হবে। আমাদের সবাই সম্মান করে এমনটা ভাবা ঠিক নয়।”

সংবাদ সম্মেলনে অন্য নেতারাও শফিউল ইসলাম মহিউদ্দিনের পক্ষে সমর্থন ও ভোট চান।

নিউজবাংলাদেশ.কম/এসএ/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত