artk
১২ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৭ জুলাই ২০১৭, ৬:৪৫ পূর্বাহ্ণ

শিরোনাম

অল্প সময়ের মধ্যে আন্দোলনে যাবে ঢাকা মহানগর বিএনপি

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০২৪ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১০৫৩ ঘণ্টা, শুক্রবার ২১ এপ্রিল ২০১৭


অল্প সময়ের মধ্যে আন্দোলনে যাবে ঢাকা মহানগর বিএনপি - রাজনীতি

দল গুছিয়ে খুব অল্প সময়ের মধ্যে আন্দোলনে যাওয়ার কথা জানিয়েছেন ঢাকা মহানগর উত্তরের নবনির্বাচিত সেক্রেটারি আহসান উল্লাহ হাসান।

বৃহস্পতিবার সন্ধ্যায় নিউজবাংলাদেশের সঙ্গে মুঠোফোনে আলাপকালে তিনি এ তথ্য জানান।

আহসান উল্লাহ বলেন, “দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধারই হচ্ছে আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। খুব শীঘ্রই সেই গণতন্ত্র পুনরুদ্ধারে ঢাকা মহানগর বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবে। সরকার তা করতে না দিলে আমরা কঠোর আন্দোলনে যাবো।

সাবেক এ কমিশনার বলেন, “আমাদের মুক্তিযুদ্ধের প্রধান শর্ত ছিলো গণতন্ত্র। কিন্তু দুঃখের বিষয় আজকে দেশে গণতন্ত্র নেই। সেই গণতন্ত্র ফিরে পাবার জন্য আমাদের সংগ্রাম করতে হচ্ছে।”

তিনি আরও বলেন, “সারাদেশের মানুষ ঢাকা মহানগর বিএনপির দিকে তাকিয়ে থাকে। আমাদের সফল হতেই হবে। বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান যে দায়িত্ব দিয়েছেন, উত্তরের নেতাকর্মীদের নিয়ে তা যথাযথভাবে পালন করবো। সভাপতি কাইয়ুম ভাইয়ের সঙ্গে আমার সম্পর্ক খুব ভালো। এসব নিয়ে তার সঙ্গে কথা হয়েছে।”

পূর্ণাঙ্গ কমিটি করা বিষয়ে বলেন, “এক মাসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশনা দেয়া হয়েছে। উত্তরে ২৫টি থানা রয়েছে। আশা করছি দুই মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করা সম্ভব হবে।”

ঢাকা মহানগর উত্তরকে সুন্দরভাবে পরিচালনা করা যায় এমন স্থানে সংগঠনের কার্যলয় নেয়ার বিষয়ে আলোচনা চলছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার রাত ১২টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ সংবাদ মাধ্যমে ঢাকা মহানগর বিএনপির দুই অংশের আংশিক কমিটি গঠনের কথা জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি দেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য দায়িত্বশীলদের নির্দেশনা দেয়া হয়েছে।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত কমিটিতে ঢাকা মহানগর দক্ষিণে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবি খান সোহেলকে সভাপতি এবং কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে ৭০ সদস্য বিশিষ্ট এবং উত্তরে দলের কেন্দ্রীয় কমিটির নেতা এম এ কাইয়ুমকে সভাপতি এবং পল্লবী এলাকার সাবেক কমিশনার আহসান উল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে ৬৬ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

নিউজবাংলাদেশ.কম/আরআর/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত