artk
১৬ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ৩০ মে ২০১৭, ৭:০২ অপরাহ্ন

শিরোনাম

‘দক্ষিণাঞ্চলের উন্নয়নে বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী’

খুলনা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৪৫ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭


‘দক্ষিণাঞ্চলের উন্নয়নে বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী’ - অর্থনীতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দক্ষিণাঞ্চলের উন্নয়নে জাতীয় রাজস্ব বোর্ডসহ (এনবিআর) অন্যান্য দপ্তরগুলোকে বিশেষ নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন এনবিআরের চেয়ারম্যান নজিবুর রহমান।

তিনি বলেন, “দক্ষিণাঞ্চল একটি সম্ভাবনাময় অঞ্চল। পদ্মাসেতু, মোংলা বন্দরের আধুনিকায়ন, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র, খুলনা-কলকাতা ট্রেন যোগাযোগ ও খানজাহান আলী বিমানবন্দর চালু হলে এ অঞ্চলের অর্থনৈতিক কর্মকাণ্ড আরও গতিশীলতা পাবে।”

বৃহস্পতিবার বৃহত্তর খুলনার অংশীজনদের সঙ্গে ২০১৭-১৮ অর্থবছরের প্রাক-বাজেট আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নজিবুর রহমান এসব কথা বলেন।

তিনি জানান, দক্ষিণাঞ্চলের রপ্তানিমুখি শিল্পে বিশেষ প্রণোদনা দেয়ার পরিকল্পনা সরকারের রয়েছে।

অনুষ্ঠানে ব্যবসায়ী প্রতিনিধিরা যেসব সুপারিশ তুলে ধরেন তার মধ্যে কয়েকটি হলো- মোংলা বন্দরকে ঘিরে অর্থনৈতিক পরিধির বাস্তবায়নে প্রয়োজনীয় অর্থ বরাদ্ধ, ভোমরা স্থলবন্দর দিয়ে সব পণ্য আমদানির অনুমোদন, খুলনা-বেনাপোল যোগাযোগ ব্যবস্থা চারলেনে উন্নতি ও শিল্প কারখানায় বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ নিশ্চিত করা।

খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি কাজী আমিনুল হকের সভাপতিত্বে আনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনবিআর সদস্য (ভ্যাটনীতি) ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন, খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন, যশোর জেলা প্রশাসক হুমায়ুন কবীর প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এসএইচ/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য