artk
১৬ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ৩০ মে ২০১৭, ৭:০৫ অপরাহ্ন

শিরোনাম

এফবিসিসিআই নির্বাচন
সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের চেম্বার গ্রুপের প্রার্থী যারা

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৪৬ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৯১০ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭


সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের চেম্বার গ্রুপের প্রার্থী যারা - অর্থনীতি

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই নির্বাচনে সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ প্যানেলে চেম্বার গ্রুপ থেকে মনোনীতদের নাম ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর পূর্বাণী হোটেলে এক সংবাদ সম্মেলনে পরিচালক পদে তাদের নাম ঘোষণা করা হয়। প্যানেল লিডার ও সভাপতি প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন সদস্যদের নাম ঘোষণা করেন।

এসময়  সংগঠনটির সাবেক সভাপতি সালমান এফ রহমান, ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক, কাজী আকরাম উদ্দিন আহমেদ, এ কে আজাদ, মীর নাসির হোসেনসহ অন্যান্য ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

চেম্বার গ্রুপে যারা রয়েছেন- বাগেরহাট চেম্বারের হাসিনা নেওয়াজ, বরিশাল চেম্বারের মো. নিজাম উদ্দিন, বি বাড়িয়া চেম্বারের আজিজুল হক, চুয়াডাঙা চেম্বারের দীলিপ কুমার আগারওয়ালা, কুমিল্লা চেম্বারের মাসুদ পারভেজ খান ইমরান, ফেনী চেম্বারের একে এন শাহেদ রেজা, গাজীপুর চেম্বারের মো. আনোয়ার শাদাত সরকার, গোপলগঞ্জ চেম্বারের শেখ ফজলে ফাহিম, জামালপুর চেম্বারের মো. রেজাউল করিম রেঞ্জু, কিশোরগঞ্জ চেম্বারের গাজী গোলাম আশরিয়া, লালমনিরহাট চেম্বারের শেখ আব্দুল হামিদ, মানিকগঞ্জ চেম্বারের তাবারুকুল সোদাদ্দেক হোসেন খান টিটু, মুন্সিগঞ্জ চেম্বারের মো. কহিনুর ইসলাম, নরসিংদী চেম্বারের প্রবীর কুমার সাহা, নোয়াখালী চেম্বারের আতাউর রহমান ভূঁইয়া, রাঙামাটি চেম্বারের মো. বজলুল রহমান, সুনামগঞ্জ চেম্বারের খায়রুল হুদা চপল, টাঙ্গাইল চেম্বারের আবুল কাশেম আহমেদ।

এফবিসিসিআই নির্বাচন বোর্ডের একটি সূত্র বলছে, মোট ৭৭ জনের মনোনয়ন জমা পড়েছে। এর মধ্যে চেম্বার গ্রুপ থেকে ৩৫ জন। আর এসোসিয়েশন গ্রুপ থেকে ৪২ জন।

এফবিসিসিআই বোর্ডে মোট পরিচালক থাকে ৬০ জন। এর ৩০ জন চেম্বার গ্রুপ থেকে। আর ৩০ জন এসোসিয়েশন গ্রুপ থেকে। ৬০ জনের ২৪ জন সরকার থেকে মনোনীত হয়ে পরিচালক হবেন।

সরকার চেম্বার ও এসোসিয়েশন থেকে ১২ জন করে মোট ২৪ জনকে এই সুযোগ করে দিতে পারেন। আর বাকি ৩৬ জন ব্যবসায়ীদের ভোট নিয়ে পরিচালক নির্বাচিত হতে হয়।

আসছে মে মাসের ১৪ তারিখ এই নির্বাচন হবে। তবে প্রার্থীতা চূড়ান্ত না হলেও ব্যবসায়ীরা আনুষ্ঠানিকভাবে ব্যবসায়ীদের কাছে গিয়ে ভোট চাইছেন।

নিউজবাংলাদেশ.কম/এসএ/এমবি/এএইচকে

 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য