artk
১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৪ এপ্রিল ২০১৭, ৫:৪৫ পূর্বাহ্ণ

শিরোনাম

সনু নিগমের পক্ষ নিলেন তসলিমা নাসরিন

বিনোদন ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮০৮ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭


সনু নিগমের পক্ষ নিলেন তসলিমা নাসরিন - বিনোদন
ছবি: সংগৃহীত

আজান নিয়ে আপত্তিকর টুইট করায় সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েন ভারতের গায়ক সনু নিগম। তাকে শুধু মুসলিমবিরোধী নয়, দেশদ্রোহী বলেও সমালোচনা করা হচ্ছে। ভক্তদের অনেকেই তার বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। অনেকে তাকে ক্ষমা চাওয়ার অনুরোধও করছেন। তবে বিষয়টি আর সামাজিক মিডিয়ার মধ্যে সীমাবদ্ধ নেই, ছড়িয়ে গেছে ভারতের সংস্কৃতি জগতেও।

এবার সনু নিগমের হয়ে বিবৃতি দিলেন বাংলাদেশি লেখক তসলিমা নাসরীনও। কলকাতাভিত্তিক এক মৌলভী সনু নিগমকে নিয়ে ফতোয়া দেয়ার পর তসলিমা এক টুইটে সনুর পক্ষ নেন।

কলকাতাভিত্তিক ওই মৌলভী ফতোয়াতে বলেছিলেন যে, যে সনু নিগমের মাথা ন্যাড়া করে গলায় জুতার মালা ঝোলাতে পারবে তাকে দশ লাখ রুপি দেয়া হবে। মূলত মৌলভীর এমন বক্তব্যের পর সনু নিগম তার নিজের মাথা ন্যাড়া করেন এবং মৌলভীকে যিনি মাথা ন্যাড়া করে দিয়েছেন তাকে উল্লিখিত ১০ লাখ রুপি দিতে বলেন।

তসলিমা বলেন, “কলকাতার ইমাম একবার ফতোয়া দিয়ে বলেছিলেন আমার মুখে যে কালি লেপে দিতে পারবে তাকে ৫০ হাজার রুপি দেয়া হবে। আমার এক বন্ধু আমার মুখ কালো করে দিয়েছিল। কিন্তু সেই ইমাম ওই রুপি দেননি।”

সনু নিগমকে সমর্থন জানিয়ে তসলিমা নাসরিন আরও বলেন, “ধর্মীয়সহ সকল প্রকার শব্দ দূষণ বন্ধ করা উচিত। আপনি যদি প্রার্থনার জন্য সকালে উঠতে চান তবে মোবাইলে অ্যালার্ম দিলেই হয়।”

যদিও ওই টুইটেই শেষ করেননি তিনি। পরবর্তীতে আরও একটি টুইট বার্তায় লেখেন, “আজান খুবই চমৎকার সঙ্গীত। কিন্তু সকলেই চাইবে না ঘুমের মধ্যে, আলোচনা, পড়া কিংবা কাজের সময় এই চমৎকার সঙ্গীত শুনতে।”

নিউজবাংলাদেশ.কম/কেকে/এসএসকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য