artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১০:৫৯ অপরাহ্ন

শিরোনাম

দুই পুঁজিবাজারে সূচকে পতন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬০৬ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭


দুই পুঁজিবাজারে সূচকে পতন - অর্থনীতি

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবধরনের সূচকে পতন অব্যাহত রয়েছে। একই অবস্থা বিরাজ করছে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। সেই সঙ্গে লেনদেন ডিএসইতে কমলেও সামান্য বেড়েছে সিএসইতে।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৫৭ কোটি ৮৮ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ৬৮৪ কোটি ১৮ লাখ টাকা।

লেনদেন হওয়া ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৯৬টির এবং অপরিবর্তিত আছে ৪৫টির।

টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে এসপিসিএলের। এদিন কোম্পানির ২৪ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা রিজেন্ট টেক্সটাইলে ২১ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২০ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন করে তৃতীয় স্থানে আছে লংকাবাংলা ফাইন্যান্স।

১৯ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন করে চতুর্থ স্থানে আছে ইসলামী ফাইন্যান্স। ১৫ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন করে পঞ্চম স্থানে আছে সাইফ পাওয়াটেক। এরপর আছে- বিডিকম, আইসিবি, বেক্সিমকো ফার্মা, আরএসআরএম স্টিল ও আইডিএলসি।

সূচক ডিএসইএক্স ৩৩ দশমিক ৪৩ পয়েন্ট কমে অবস্থান করেছে পাঁচ হাজার ৫২১ দশমিক ৬৬ পয়েন্টে। ডিএসইএস সূচক দ৭ দশমিক ৪৭ পয়েন্ট কমে অবস্থান করেছে এক হাজার ২৭২ দশমিক ২৪ পয়েন্টে। ডিএসই৩০ সূচক ৪ দশমিক ৭৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে দুই হাজার ৫০ দশমিক ৪৩ পয়েন্টে।

অপর পুঁজিবাজার সিএসই লেনদেন হয়েছে ৫৩ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আগের কার্যদিবসে লেনদেন ছিল ৫৩ কোটি ৩৮ লাখ টাকা।

লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

সূচক সিএসইএক্স ৭২ দশমিক ৩২ পয়েন্ট কমে অবস্থান করেছে ১০ হাজার ৩৭২ দশমিক ৩২ পয়েন্টে। সিএসই৫০ সূচক কমেছে আট দশমিক ৩৯ পয়েন্ট, সিএসই৩০ সূচক কমেছে ৮৭ দশমিক ৭৬ পয়েন্ট, সিএএসপিআই কমেছে ১২০ দশমিক শূন্য ১ পয়েন্ট ও সিএসআই কমেছে সাত দশমিক ৩৩ পয়েন্ট।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য