artk
১ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ১৬ আগস্ট ২০১৭, ৮:৫৫ অপরাহ্ন

শিরোনাম

কলম্বিয়ায় আবারো ভূমিধস, নিহত ১৭

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩৩৫ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭


কলম্বিয়ায় আবারো ভূমিধস, নিহত ১৭ - বিদেশ

কলম্বিয়ায় সাম্প্রতিক সময় দ্বিতীয়বারের মতো ভূমিধসে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছে বলে জানিয়েছে দ্য গ্লোব অ্যান্ড মেইল মিডিয়া। দেশটির মানিজালেস অঞ্চলে বুধবার এই ভূমিধসের ঘটনায় নিহতের পাশাপাশি প্রায় সাত জন নিখোঁজ রয়েছে।
শিকারের পেটে শিকারি
প্রবল বর্ষণের ফলে ক্যাডাস প্রদেশের রাজধানী মানিজালেসের রাস্তা চাপা পড়েছে কাদা আর পাথরে। অন্য অঞ্চলের সঙ্গে শহরটির যোগাযোগ ব্যবস্থা প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে বলেও জানা যায়। উদ্ধারকারীদের মতে, ভূমিধসে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে কাদা এবং পাথরে চাপা পড়া ভবনগুলোতে উদ্ধার অভিযান চালাচ্ছে বেসামরিক প্রতিরক্ষা, অগ্নি নির্বাপক এবং সশস্ত্র বাহিনীর সদস্যারা। বৈরি পরিবেশের কারণে উদ্ধার অভিযানে বিঘ্ন ঘটছে বলে জানা যায়।

দেশটির প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল সান্তোস জানিয়েছেন, “নিখোঁজ ব্যক্তিদের অনুসন্ধানে উদ্ধার অভিযান চালাচ্ছি আমরা। তবে দুর্ভাগ্যজনকভাবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।”

এদিকে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ভূমিধসে অন্তত ৫৭টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পুরো এলাকায় গ্যাস, পানি এবং বিদ্যুত সুবিধা বন্ধ করে রাখা হয়েছে দুর্ঘটনা এড়ানোর জন্য। তবে দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, আগামী দুদিনে আরও ভারি বৃষ্টি হতে পারে।

নিউজবাংলাদেশ.কম/কেকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত