artk
১১ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ২৬ মে ২০১৭, ৫:৪২ পূর্বাহ্ণ
ব্রেকিং
সুপ্রিম কোর্টের ভাস্কর্য সরিয়ে ফেলার কাজ চলছে                    

শিরোনাম

ভেনেজুয়েলায় গণবিক্ষোভ চলাকালে নিহত ৩

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২১৮ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১২২১ ঘণ্টা, বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭


ভেনেজুয়েলায় গণবিক্ষোভ চলাকালে নিহত ৩ - বিদেশ

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর বিরুদ্ধে চলমান গণবিক্ষোভে কমপক্ষে ৩ জন নিহত হয়েছে বলে জানিয়েছে বিবিসি। নতুন করে প্রেসিডেন্ট নির্বাচন ও বিরোধীদলীয় রাজনৈতিক কর্মীদের মুক্তির দাবিতে দেশটির রাজধানী কারাকাসে প্রায় দশ হাজারেরও বেশি মানুষ বিক্ষোভ করে।
মমতা ‘আসল’ হিন্দু, বিজেপি ‘কলঙ্ক’
বিক্ষোভ চলাকালীন কারাকাসে একজন তরুণ, সান ক্রিস্টোবেল শহরে একজন নারী এবং রাজধানীর দক্ষিণাংশে একজন নিরাপত্তা রক্ষী নিহত হয়েছেন। নিহতদের সকলেই গুলিতে নিহত হয়েছে বলে জানা যায়।

সম্প্রতি দেশটির পুলিশ বাহিনীর উপর আক্রমণ এবং বিভিন্ন স্থানের লুটপাটের ঘটনায় দেশটির বিরোধী দলকে অভিযুক্ত করেন প্রেসিডেন্ট মাদুরো। যদিও বিরোধীদের পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে এবং বিরোধী দলীয় নেতা হেনরিক কাপরিলস বৃহস্পতিবার আবারও বিক্ষোভের ডাক দিয়েছেন।

ভেনেজুয়েলা তেল সম্পদে সমৃদ্ধ হলেও গত কয়েক বছর ধরে ব্যাপক মুদ্রাস্ফিতী এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অধিক মূল্যের ভেতর দিয়ে যাচ্ছে। এছাড়াও দেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক অসন্তোষের মাঝে অপরাধ প্রবনতাও বেড়েছে কয়েকগুন।

বলা হচ্ছে, গত তিন বছরের মধ্যে ভেনেজুয়েলাতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশের মধ্যে গতকাল বুধবারের সমাবেশটিই ছিল সর্বাধিক। বিশ্লেষকরা মনে করছেন, এই বিপুল সংখ্যক মানুষের অংশগ্রহন প্রেসিডেন্ট মাদুরোকে কিছুটা চাপের মধ্যে ফেলবে। যদিও দেশটির সামরিক বাহিনী প্রেসিডেন্টের পক্ষে থাকার ঘোষণা দিয়েছে ইতোমধ্যেই।

নিউজবাংলাদেশ.কম/কেকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য