artk
৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ২:২২ অপরাহ্ন

শিরোনাম

ক্যানসার আক্রান্ত বিশ্ববিদ্যালয় শিক্ষিকা সনি বাঁচতে চায়

বিনোদন ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬০৬ ঘণ্টা, বুধবার ১৯ এপ্রিল ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৭০৮ ঘণ্টা, বুধবার ১৯ এপ্রিল ২০১৭


ক্যানসার আক্রান্ত বিশ্ববিদ্যালয় শিক্ষিকা সনি বাঁচতে চায় - শিক্ষাঙ্গন
ছবি: সংগৃহীত।

ফুটফুটে ছেলে সন্তান নিয়ে সুন্দর ও সুখের সংসার ছিল আইনজীবী-শিক্ষিকা দম্পতির। এরমধ্যে স্বামীর সহকারী জজ হিসেবে উত্তীর্ণ হওয়া, একই সঙ্গে হাইকোর্টের আইনজীবী হিসেবে অন্তভুর্ক্তি ছোট্ট এই পরিবারে বেশ বড় সুখের সংবাদ। কিন্তু না, একটি অসুখ সিফাত মুনতাহা সনি ও শাকিল আহম্মেদের জীবনের সব সুখ ম্লান করে দিয়েছে।

সিফাত মুনতাহা সনির মাতাপিতা গত হয়েছেন বহু আগেই। যশোরের মেয়ে সনি কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যায়ের পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক। পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে। সে সুবাদে পরিচয় হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৩২তম ব্যাচের ছাত্র ব্রাহ্মণবাড়িয়ার ছেলে অ্যাডভোকেট শাকিল আহাম্মদের সঙ্গে। পরে ২০১৫ সালে তারা বিয়ের বন্ধনে আবদ্ধ হন।

বিবাহের বয়স মাত্র দুই বছর। এর মধ্যে গত অক্টোবরে সনির কোলজুড়ে এসেছে পুত্রসন্তান 'আবরার শানিল'। সন্তান-ভাগ্যের সঙ্গে আবার এসেছে দশম জুডিসিয়াল সার্ভিস নিয়োগ পরীক্ষার ফলাফল, সহকারী জজ হিসেবে চূড়ান্তভাবে উত্তীর্ণ হন শাকিল। আবার ইতিমধ্যে পেয়ে গেছে শাকিল হাই কোর্ট বিভাগে ওকালতির সনদও।

ভালোই চলছিল সনি-শাকিল দম্পতির জীবন। সব যেন একেবারে স্বপ্নের মতো। এর মধ্যেই দুঃস্বপ্নের মতো আসে নিদারুণ খবরটা। সন্তান জন্মের দিন দশেকের মাথায় ক্যান্সারের প্রাথমিক লক্ষণ ধরা পড়ে সনির শরীরে। শুরু হয় এই পরীক্ষা সেই পরীক্ষা, সকলের অগোচরেই। শেষমেশ নির্ণয় হয় অপয়া ব্লাড ক্যান্সারে আক্রান্ত সনি। তড়িঘড়ি করেই নিজেদের সীমিত সামর্থ্যে সিংগাপুরে গিয়ে চলে কেমোথেরাপি। কিন্তু ব্যর্থ হয় সে থেরাপি।

ডাক্তাররা বললেন, সনিকে বাঁচাতে হলে শিগগিরই সনির Bone Marrow Transplant (ক্যানসারাক্রান্ত কোষের স্থলে সুস্থ কোষ প্রতিস্থাপন) করতে হবে, যার জন্য প্রয়োজন পড়বে দেড় থেকে দুই লাখ সিংগাপুরি ডলারের, বাংলাদেশি টাকায় প্রায় নব্বই লাখ থেকে সোয়া কোটি টাকা!

কিন্তু এর মধ্যেই যে সর্বস্বান্ত সনি-শাকিল দম্পতি! আজ শাকিল তার প্রিয়তমা স্ত্রী সনির জন্য আপনাদের সাহায্যপ্রার্থী।

একটু ভেবে দেখবেন কি? কালকে হয়তো সনির স্থলে হতে পারি আমি-আপনি যে-কেউ। এগিয়েও আসতে হবে আমাকে-আপনাকে-সকলকে ঠিক এই কারণেই। আর এভাবেই জয়ী হতে পারি আমরা সম্মিলিতভাবে এই মরণব্যাধি ক্যান্সারের বিরুদ্ধে।

সহযোগিতার জন্য: Bank Account: A/C Name- Md. Sakil Ahammad & Most. Sifat Muntaha Soni, A/C No- 110.151.0075448, Dutch Bangla Bank Ltd., Dhanmondi Branch, Dhaka. SWIFT Code- DBBLBDDH110.

নিউজবাংলাদেশ.কম/এআরকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য