artk
১০ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২৪ মে ২০১৭, ১২:০১ অপরাহ্ন

শিরোনাম

কুবি শিক্ষার্থী তন্ময়কে বাচাঁতে এগিয়ে আসুন

কুবি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৪০ ঘণ্টা, মঙ্গলবার ১৮ এপ্রিল ২০১৭


কুবি শিক্ষার্থী তন্ময়কে বাচাঁতে এগিয়ে আসুন - শিক্ষাঙ্গন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মেধাবী শিক্ষার্থী তন্ময় চন্দ্র রায় (২২) দুরারোগ্য 'অ্যাকিউট অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া' রোগে আক্রান্ত। তিনি বিবিএ অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ষষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী। বর্তমানে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ডা. এম আর খানের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

তন্ময়ের অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। এ জন্য যত দ্রুত সম্ভব তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। ভারতে গিয়ে অস্থি-মজ্জা প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন তারা। শুধুমাত্র এ জন্যই প্রয়োজন ৩০-৪০ লাখ টাকা। এ ছাড়া ওষুধসহ চিকিৎসার আনুসঙ্গিক ব্যয়েও প্রয়োজন অনেক টাকা। 

নিম্ন মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা তন্ময়ের বাড়ি চাঁদপুর জেলার কচুয়া উপজেলার চাঙ্গিনী গ্রামে। দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত তন্ময় ঢাকা রেসিডেনশিয়াল মডেল কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শেষে ভর্তি হন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে। দুই ভাই এক বোনের মধ্যে তার বড় ভাই মারা যান চার বছর বয়সে। ছোট বোন পড়াশুনা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে। বাবা সুকুন চন্দ্র রায় পেশায় একজন স্কুল শিক্ষক। বাবার আয় দিয়েই চলে সংসারের যাবতীয় খরচ আর দুই ভাই-বোনের লেখাপড়ার খরচ। বিশাল পরিমাণ টাকার যোগান দেয়া তন্ময়ের পরিবারের জন্য অসম্ভব। ফলে হাসপাতালে শুয়ে মৃত্যুর প্রহর গুণেই দিন কাটছে এই মেধাবী শিক্ষার্থীর। তাই তন্ময়কে সুস্থ করতে সবার সহযোগিতা কামনা করেছে তার পরিবার।

চিকিৎসায় সহযোগিতা দিতে সরাসরি যোগাযোগ করতে বলা হয়েছে (খালা- ০১৭১৫-৮৬২১৯১, মামা- ০১৭১৫-১৩২৮১৫) এই মোবাইল নম্বরগুলোতে।

এছাড়া সহযোগিতা পাঠাতে জনতা ব্যাংক হিসাব নম্বর- ২৪৯৯৩০, ঢাকা মেডিক্যাল কলেজ শাখা,  ডাচ-বাংলা মোবাইল ব্যাংক (রকেট) হিসাব নম্বর-০১৬৭৫২৯৩০৫২৪ এবং বিকাশ নম্বর- ০১৭১৫-৮৬২১৯১।

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত