artk
৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ২১ জুলাই ২০১৭, ১০:৫৩ অপরাহ্ন

শিরোনাম

সন্ত্রাসী সন্দেহে ৩ মাসের শিশুকে মার্কিন দূতাবাসে তলব!

বিচিত্র ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৩৪ ঘণ্টা, সোমবার ১৭ এপ্রিল ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৭৩৫ ঘণ্টা, সোমবার ১৭ এপ্রিল ২০১৭


সন্ত্রাসী সন্দেহে ৩ মাসের শিশুকে মার্কিন দূতাবাসে তলব! - বিচিত্র

তিন মাস বয়সের এক শিশুর ভিসা ফরমে এক প্রশ্নের উত্তরে ভুল করে তার দাদা ‘না’-এর বদলে ‘হ্যাঁ’-তে টিক দিয়েছিলেন। এতেই ঘটে গেল বিপত্তি। সন্ত্রাসী সন্দেহে ওই শিশুটিকে তলব করে লন্ডনের মার্কিন দূতাবাস। সংবাদ: ডেইলি মেল।

অবশ্য শিশুটির দাদা মজা করে বলেছেন, “হার্ভে কখনোই গণহত্যা বা গুপ্তচরবৃত্তিতে জড়িত নয়। তবে দূতাবাসের ডাকে সারা দিয়ে সেখানে গিয়ে সে বেশ কয়েকটি ন্যাপি নষ্ট করেছে। যদিও আমি দূতাবাসের লোকদের ব্যাপারটি জানাইনি।”

ইলেকট্রনিক সিস্টেম ফর ট্রাভেল অথরাইজেশনের (ইসটিএ) ইমিগ্রেশন ফরমের প্রশ্নটি ছিল, আপনি কি কখনো সন্ত্রাসী কর্মকাণ্ড, চরবৃত্তি, অন্তর্ঘাত বা গণহত্যার সঙ্গে জড়িত ছিলেন? হার্ভের দাদা কেনিয়ন এর উত্তরে ‘না’-এর বদলে ভুল করে ‘হ্যাঁ’-তে টিক দিয়ে ফেলেন।

ঘটনার পরপরই নিজের ভুল স্বীকার করেন দাদা। তবে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, “আমি বিশ্বাস করতে পারছি না, সাধারণ একটি ভুল তাদের চোখে পড়ল না। তিন মাসের শিশু কারও ক্ষতি করতে পারে না, এটুকুও তারা বুঝতে পারলেন না।”

তিনি বলেন, “কেউ সন্ত্রাসী হলে নিশ্চয় তা স্বীকার করে ভিসা ফরমে ‘হ্যাঁ’-তে টিক দিতেন না।”

তিনি আরও বলেন, “আমি নাতি ও তার মায়ের সঙ্গে সাক্ষাৎকার দিতে গিয়েছিলাম। কিন্তু তিন মাসের শিশু সাক্ষাৎকার দেবে কী করে। সে তো কথাই বলতে পারে না।”

ডেইলি মেলের খবরে বলা হয়, তলব জারির পর তিন মাসের শিশু হার্ভেকে পরিবারের সঙ্গে ইংল্যান্ডের উত্তর-পশ্চিমাঞ্চলের চেশারের পয়েনটন থেকে ১০ ঘণ্টার পথ পাড়ি দিয়ে দূতাবাসে যেতে হয়। আবার ফ্লাইট ধরতে দেরি করায় তাদের অতিরিক্ত তিন হাজার পাউন্ড দিয়ে আবার টিকিট কাটতে হয়।

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য