artk
১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২৮ জুন ২০১৭, ২:৫৩ পূর্বাহ্ণ

শিরোনাম

সিলেটে মিললো বিরল প্রজাতির গন্ধগোকুল

জেলা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮০৯ ঘণ্টা, রোববার ০৯ এপ্রিল ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৮১০ ঘণ্টা, রোববার ০৯ এপ্রিল ২০১৭


সিলেটে মিললো বিরল প্রজাতির গন্ধগোকুল - ফিচার

সিলেট: নগরীর কদমতলী এলাকা থেকে বিরল প্রজাতির একটি গন্ধগোকুল উদ্ধার করা হয়েছে। রোববার সকাল ১১টার দিকে কদমতলী কেন্দ্রীয় জামে মসজিদ এলাকার একটি ভবনের দ্বিতীয় তলার ছাদ থেকে গন্ধগোকুলটি আটক করে বাবলু ও সামাদ নামে দুজন স্থানীয় বাসিন্দা।

স্থানীয়দের মধ্যে ‘বাঘ আটকের’ খবর ছড়িয়ে পড়লে শতশত উৎসুক জনতা গন্ধগোকুলটিকে এক নজর দেখতে কেন্দ্রীয় জামে মসজিদ এলাকায় ভিড় জমান। একপর্যায়ে স্থানীয়রা বাঘ মনে করে গন্ধগোকুলটিকে মেরে ফেলতে চাইলে তাদের হাত থেকে উদ্ধার করেন শাহনেওয়াজ হোসেন ও আফজাল নামের দুই যুবক। তাদের সহযোগিতায় এগিয়ে আসেন আলমগীর ও রুবেল। ওই যুবকেরা নিজেদের উদ্যোগে গন্ধগোকুলটিকে খাঁচায় আটকে রেখে সিলেট বনবিভাগের কর্মকর্তা ও সাংবাদিকদের খবর দেন।

বিকেল সাড়ে ৩টার দিকে সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ এলাকা থেকে বন বিভাগের দুই কর্মকর্তার কাছে গন্ধগোকুলটিকে খাঁচাসহ হস্তান্তর করেন তারা।

গন্ধগোকুলটিকে উদ্ধারকারী সিলেট বন বিভাগের সারি রেঞ্জ কর্মকর্তা মো. সাদ উদ্দিন আহমদ জানান,  স্থানীয়রা প্রাণীটিকে বাঘ মনে করে মেরে ফেলতে চেয়েছিল। দুই যুবক সাহস করে স্থানীয়দের কাছ থেকে প্রাণীটি উদ্ধার করেছে সেটি প্রশংসনীয়। প্রাণীটির শরীরে তেমন কোনো আঘাত নেই। প্রাথমিক চিকিৎসার পর বিকেল সাড়ে পাঁচতায় টিলাগড় ইকো পার্কে গন্ধগোকুলটিকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানান তিনি।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য