artk
১০ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২৪ মে ২০১৭, ১২:০৮ অপরাহ্ন

শিরোনাম

নারীর অগ্রগতির ফল সবাই ভোগ করবে: স্পিকার

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৫৮ ঘণ্টা, শুক্রবার ২৪ মার্চ ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২২৫৩ ঘণ্টা, শুক্রবার ২৪ মার্চ ২০১৭


নারীর অগ্রগতির ফল সবাই ভোগ করবে: স্পিকার - নারী
ফাইল ফটো

ঢাকা: নারীদের অগ্রগতির ইতিবাচক ফল শুধু নারীরাই নয়, সমাজের সবাই ভোগ করবেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, “মেধা ও যোগ্যতা দিয়ে সমাজের সব বাধা পেরিয়ে নারীকে এগিয়ে যেতে হবে।”

শুক্রবার ইভিডেন্স ফর পলিসি ডিজাইনের উদ্যোগে ‘ওমেন অ্যান্ড ইকোনোমিক এমপাওয়ামেন্ট’ শীর্ষক আঞ্চলিক জেন্ডার পলিসি ডায়ালগে অংশ নিয়ে স্পিকার এসব কথা বলেন।

তিনি বলেন, “বর্তমানে বাংলাদেশে নারীদের অর্জন দৃশ্যমান। এই অবস্থান শুধুমাত্র রাজনৈতিক ক্ষেত্রেই নয়, প্রতিটি ক্ষেত্রেই বিরাজমান।”

নারীদের আত্মবিশ্বাস অটুট রেখে কঠিন সাধনার মাধ্যমে নিজদেরকে এগিয়ে নেয়ার আহ্বানও জানান ড. শিরীন শারমিন।

তিনি আরও বলেন, “বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে নারীর অংশগ্রহণ বাড়াতে ফলপ্রসূ পদক্ষেপ নিতে হবে এবং নারীর জন্য যথেষ্ট সুযোগ তৈরি করতে হবে। এজন্য নারীকে শিক্ষিত ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার সুযোগ দিতে হবে।”

বিশ্বে নারী উন্নয়নে বাংলাদেশ রোল মডেল উল্লেখ করে স্পিকার বলেন, “রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদগুলোতে নারীদের এমন উপস্থিতি বিশ্বে বিরল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমন্বিত পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের ফলে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। সামাজিক সব সূচকের উন্নতি এবং প্রবৃদ্ধির হার বাড়ছে।”

নিউজবাংলাদেশ.কম/এসজে/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য