artk
৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২১ অক্টোবর ২০১৭, ৬:৫৯ পূর্বাহ্ণ

শিরোনাম

ইস্টার্ন-ব্র্যাক ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণা

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০১৩ ঘণ্টা, সোমবার ২০ মার্চ ২০১৭


ইস্টার্ন-ব্র্যাক ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণা - অর্থনীতি

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে সোমবার। এ ব্যাংক দুটি হলো- ইস্টার্ন ব্যাংক এবং ব্র্যাক ব্যাংক। ব্যাংকগুলোর পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

কোম্পানিগুলোর সূত্রে থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে ইস্টার্ন ব্যাংক বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ওই সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ৭৮ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৯ দশমিক ২৭ টাকা।

ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল। আর রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে আগামী ১১ এপ্রিল।

অপরদিকে, ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের ব্র্যাক ব্যাংক বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ স্টক ও ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ওই সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ৫ দশমিক ৪৭ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) ৩১ দশমিক ৩৪ টাকা। শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১৩ দশমিক ৭৫ টাকা।

ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল, সকাল ১০টায়। আর রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১০ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য