artk
১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ২৮ এপ্রিল ২০১৭, ৪:১৮ অপরাহ্ন

শিরোনাম

পুলিশ ক্যাম্পে হামলার মামলায় ২৯ সাঁওতালের জামিন

জেলা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৪৫ ঘণ্টা, সোমবার ২০ মার্চ ২০১৭


পুলিশ ক্যাম্পে হামলার মামলায় ২৯ সাঁওতালের জামিন - কোর্ট-কাচারি

গাইবান্ধা: জেলার গোবিন্দগঞ্জে ইক্ষু খামারের অস্থায়ী পুলিশ ক্যাম্পে হামলা, ভাঙচুর ও অস্ত্র লুটের মামলায় ৩২ আসামির মধ্যে ২৯ সাঁওতালের জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এসএম তাসকিনুল হক এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুর রশিদ। তিনি জানান, গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারে গোবিন্দগঞ্জ থানা পুলিশের একটি অস্থায়ী ক্যাম্প ছিল। ক্যাম্পে হামলা, ভাঙচুর, পুলিশকে মারধর ও অস্ত্র লুটের অভিযোগে পুলিশের উপপরিদর্শক (এসআই) আখতারুজ্জামান বাদী হয়ে ৩২ জনের নাম ও অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে আসামি করে মামলা করেন। মামলার ৩২ আসামি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান। পরে বিচারক ২৯ সাঁওতালের জামিন মঞ্জুর করেন।

তিনি আরও জানান, ৩২ সাঁওতালের মধ্যে ২৯ জনের জামিন হলেও তিন সাঁওতালের জামিনের বিষয়ে আদালতে কোনও সিদ্ধান্ত হয়নি।

২০১৬ সালের ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসি দিবস উদযাপন উপলক্ষে সাঁওতালরা ভূমি ও জীবনের অধিকার আদায়ের দাবিতে বিক্ষোভ শেষে সমাবেশ করেন। সমাবেশ চলাকালে পুলিশ দুই সাঁওতালকে আটক করে। পরে সাঁওতালরা ক্ষিপ্ত হয়ে সাহেবগঞ্জ পুলিশের অস্থায়ী ক্যাম্পে হামলা চালিয়ে ক্যাম্প অবরুদ্ধ করে রাখে। একপর্যায়ে সাঁওতালরা তীর-ধনুক ও অস্ত্র নিয়ে ক্যাম্প ভাঙচুর, পুলিশকে মারধর করে অস্ত্র লুট করে।

নিউজববাংলাদেশ.কম/এসজে/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য