artk
৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২১ অক্টোবর ২০১৭, ৭:১৭ পূর্বাহ্ণ

শিরোনাম

তিনি নেই, তবু আছেন...

বিনোদন প্রতিবেদক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৪২ ঘণ্টা, সোমবার ২০ মার্চ ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৬০৯ ঘণ্টা, সোমবার ২০ মার্চ ২০১৭


তিনি নেই, তবু আছেন... - বিনোদন
ছবি: সংগৃহীত

গল্পটা আশির দশকের। শিল্পী সংকট কাটিয়ে তোলার জন্য ১৯৮৩ সাল থেকে এফডিসিতে আয়োজন করা হয় নতুন মুখ প্রতিযোগিতার। সেই প্রতিযোগিতায় নাম লিখিয়ে উঠে এলেন বেশ কিছু জহুরি।পারভীন সুলতানা দিতি তাদের মধ্যে অন্যতম।১৯৮৪ সালের প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসেন তিনি।

আশির দশক কাঁপিয়ে নব্বইয়ের দশকেও দাপটের সঙ্গে কাজ করে গেছেন রূপালি পর্দায়। তবে একবিংশ শতকের প্রথমার্ধে এসে নায়িকা তকমা ঝেড়ে তিনি ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন মা হয়ে, কখনো বোন হয়ে। অভিনয়ের নতুন মাধ্যমেও তিনি ছিলেন সমান জনপ্রিয়।
হবেনই বা না কেন রক্তে যার অভিনয়-তিনি যে প্লাটফর্মেই থাকুন না কেন শক্তিমত্তার সঙ্গেই লড়বেন। এ কারণেই গুণী অভিনেত্রীদের তালিকায় উঠে আসে দিতির নাম।

অথচ এই গুণী অভিনেত্রী গত বছরের ২০ মার্চ থেকে আর ক্যামেরার সামনে দাঁড়ান না। দেখান না অভিনয়ের কারিশমাও।এ দিনেই তিনি পৃথিবী ছেড়ে বিদায় নেন। দিতি না থাকলেও আছেন। হাজারো ভক্তের হৃদয়ে ঠিকই বেঁচে আছেন তিনি।

দিতির প্রয়াণ দিবসের এই দিনে পারিবারিকভাবে আয়োজন করা হয়েছে মিলাদ মাহফিলের। বাদ যোহর সোনারগাঁ জামে মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পাশাপাশি অসহায়, এতিম, গরীব, স্কুল থেকে আগত বাচ্চাদের খাওয়ার ব্যবস্থা করা হয়।

অপরদিকে শিল্পী সমিতির উদ্যোগে মিলাদ মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত হবে। বাদ আছর শিল্পী সমিতির স্টাডি রুমে মিলাদ মাহফিল এবং স্মরণ সভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে মারা যান দিতি। পারভীন সুলতানা দিতি ১৯৬৫ সালের ৩১ মার্চ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ে জন্মগ্রহণ করেন। চলচ্চিত্র জীবনে তিনি প্রায় ২০০ এর বেশি ছবিতে অভিনয় করেছেন।

শুরু হচ্ছে ‘জাতীয় মূকাভিনয় উৎসব-২০১৭’

নিউজবাংলাদেশ.কম/এসএসকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত