artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ৭:২০ পূর্বাহ্ণ

শিরোনাম

অবৈধদের ৯০ দিনের মধ্যে সৌদি ছাড়তে হবে

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৩৫ ঘণ্টা, সোমবার ২০ মার্চ ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪১৮ ঘণ্টা, সোমবার ২০ মার্চ ২০১৭


অবৈধদের ৯০ দিনের মধ্যে সৌদি ছাড়তে হবে - বিদেশ
ফাইল ফটো

ঢাকা: অবৈধভাবে অবস্থানরতদের দেশত্যাগ করতে ৯০ দিনের সময় বেঁধে দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। রোববার সৌদি আরবের উপ-প্রধানমন্ত্রী যুবরাজ মুহাম্মদ বিন নায়েফ ‘সাধারণ ক্ষমা’ ঘোষণার মধ্য দিয়ে বিষয়টি তুলে ধরেন।

নিউজিল্যান্ডে বহিষ্কার মার্কিন কূটনীতিক

সৌদি আরবের এ উপ-প্রধানমন্ত্রী বলেছেন, “বসবাসের অনুমতি (ইকামা) ছাড়াই অবস্থান, অনুমতি ছাড়াই কাজ করা এবং অবৈধ অনুপ্রবেশের মতো অপরাধের ক্ষেত্রে আগামী ২৯ মার্চ থেকে এই সাধারণ ক্ষমা প্রযোজ্য হবে। আর যারা এ সুযোগ নেবেন, তাদের কোনো শাস্তি ছাড়াই দেশে ফেরার সুযোগ দেয়া হবে। এমনকি ভবিষ্যতে কাজ নিয়ে আবারও বৈধভাবে সৌদি আরবে আসার সুযোগ থাকবে তাদের।”

এছাড়া এ সাধারণ ক্ষমার সুযোগ যারা নেবেন, তাদের আঙুলের ছাপ নেয়া হবে না বলে জানান সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল মনসুর আল-তুর্কি।

প্রকাশিত সৌদি গেজেটের তথ্যমতে, বর্তমানে ১৩ লাখ বাংলাদেশি সৌদি আরবে বিভিন্ন পেশায় কাজ করছেন, যার মধ্যে ৬০ হাজার নারী কাজ করছেন গৃহকর্মী হিসেবে। এ হিসাবে মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ সৌদি আরবই বাংলাদেশের সবচেয়ে বড় শ্রমবাজার।

 

নিউজবাংলাদেশ.কম/এমএস/কেকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত