artk
১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ১২:৩২ পূর্বাহ্ণ

শিরোনাম

সূচক উত্থানে চলছে লেনদেন

স্টাফ রিপোর্টার    | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২০৪ ঘণ্টা, সোমবার ২০ মার্চ ২০১৭


সূচক উত্থানে চলছে লেনদেন - অর্থনীতি
ফাইল ফটো

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার লেনদেনের প্রথম আধা ঘণ্টায় প্রধান সূচক উত্থানে চলছে লেনদেন।

ভৈরবকে জেলা করার প্রক্রিয়া চলছে: কাদের

ডিএসইতে লেনদেনের প্রথম ৩৫ মিনিটে সূচক ডিএসইএক্স বেড়েছে ৭ দশমিক শূন্য ৪ পয়েন্ট। এসময় লেনদেন হয়েছে ১৫৪ কোটি টাকা। বেড়েছে ৪২ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে ওই ৩৫ মিনিটে লেনদেন হয়েছে ১৫৪ কোটি ৭৪ লাখ টাকা। এসময় অংশ নিয়েছে ২৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৪টি কোম্পানির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

ডিএসইএক্স সূচক ৭ দশমিক শূন্য ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৭০২ দশমিক ৪৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২ দশমিক ৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬৮ দশমিক ৯৬ পয়েন্টে।

এসময় টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে সিটি ব্যাংকের। ওই ঘণ্টায় কোম্পানিটির লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৪ লাখ টাকা। এরপর লেনদেনের শীর্ষে রয়েছে আইএফআইসি, লঙ্কাবাংলা ফাইন্যান্স, ন্যাশনাল টিউবস, ব্র্যাক ব্যাংক, বিবিএস, আরএসআরএম স্টিল, ন্যাশনাল পরিমাল, এমআই সিমেন্ট ও পিটিএল।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সোমবার সূচকের সিএসইএক্স উত্থানে চলছে লেনদেন। এদিন সিএসইতে আধঘণ্টায় লেনদেন হয়েছে ৫ কোটি ২০ লাখ টাকার শেয়ার। এসময়ে সিএসইএক্স ১১ দশমিক ৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৭৪১ দশমিক ৩৩ পয়েন্টে।

এসময়ের মধ্যে সিএসইতে লেনদেন হয়েছে ১১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

 

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস/কেকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত