artk
৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ১৮ আগস্ট ২০১৭, ৭:১৬ পূর্বাহ্ণ

শিরোনাম

সাকিবকে কেকেআরের অভিনন্দন

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২০৩ ঘণ্টা, সোমবার ২০ মার্চ ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯২০ ঘণ্টা, মঙ্গলবার ২১ মার্চ ২০১৭


সাকিবকে কেকেআরের অভিনন্দন - খেলা

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক শততম টেস্ট জয়ের ফলে টেস্টে ইতিহাসে অনন্য উচ্চতায় বাংলাদেশ।

শক্তিশালী শ্রীলঙ্কার বিপক্ষে এটি টাইগার ব্রিগেডের প্রথম টেস্ট জয় ও সিরিজ ড্র। সিরিজের দ্বিতীয় ও বাংলাদেশের ঐতিহাসিক শততম টেস্টে স্বাগতিকদের চার উইকেটে হারিয়ে বিশ্বের চতুর্থ দল হিসেবে নিজেদের শততম টেস্টে জিতল টাইগাররা।

রোববার টেস্টের পঞ্চম দিনে টাইগাররা স্বাগতিক শ্রীলঙ্কাকে চার উইকেটে হারিয়েছে। ইতিহাস গড়া ওই ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স করে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন সাকিব আল হাসান। তিনি প্রথম ইনিংসে সেঞ্চুরির (১১৬) সাথে নেন দুই উইকেট। আর দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ১৫ রানের পাশাপাশি তুলে নেন চার উইকেট।

মাইলফলকের টেস্টে সাকিব আরও একটি বিশ্বরেকর্ড গড়েছেন। টেস্ট ইতিহাসের সফলতম বাঁহাতি স্পিনারদের তালিকায় সেরা পাঁচে উঠে এসেছেন তিনি, ছাড়িয়ে গেছেন ইংল্যান্ডের টনি লককে। সাকিবের এমন পারফরম্যান্সে উচ্ছ্বসিত গোটা বাংলাদেশ। তা আনন্দিত করেছে আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স ও তার টিম ম্যানেজম্যান্টকেও।

গতকাল এক টুইটে কলকাতা নাইট রাইডার্স সাকিবকে অভিনন্দন জানিয়েছেন। নিজেদের অফিশিয়াল টুইটার পেজে কেকেআরের টুইট, “Our Knight, @Sah75official (sakib) played a crucial role in Bangladesh historic Test win over Srilanka & was named #ManoftheSeries for his brilliance. #BANvSL" তৎক্ষণাৎ ওই টুইটটি নিজের পেজে রিটুইট করেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার।

নিউজবাংলাদেশ.কম/এফকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য