artk
১৮ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ০১ মে ২০১৭, ৮:২৬ পূর্বাহ্ণ

শিরোনাম

সিডনিতে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিবসে আলোচনা সভা

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০২০ ঘণ্টা, রোববার ১৯ মার্চ ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১০৩১ ঘণ্টা, রোববার ১৯ মার্চ ২০১৭


সিডনিতে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিবসে আলোচনা সভা - প্রবাস

সিডনি (অস্ট্রেলিয়া): গত বৃহস্পতিবার (১৬ মার্চ) অস্ট্রেলিয়া আওয়ামী লীগ বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশুদিবস উপলক্ষে সিডনির একটি রেস্টুরেন্টে আলোচনা সভার আয়োজন করে।

আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিএস চুন্নুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

প্রধান অতিথি তার আলোচনায় বলেন, “আমি বিশ্বাস করি বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। আমি আপনাদের তার অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়ার অনুরোধ করছি। তাহলেই আপনারা জানতে পারবেন তিনি কত বড় ত্যাগী নেতা ছিলেন।”

তিনি আল্লাহর কাছে অশেষ শুকরিয়া জানিয়ে বলেন, “১৫ আগস্টের নারকীয় হত্যাকাণ্ড থেকে গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা রক্ষা পেয়েছেন। তাই তিনি আমাদের এক সমৃদ্ধশালী নতুন বাংলদেশ উপহার দিতে পেরেছেন। আর এই সমৃদ্ধশালী নতুন বাংলদেশ গড়ার ক্ষেত্রে সকল প্রবাসীদের অবদান আমরা গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করি।”

আলোচনায় অংশগ্রহণ করেন ছাত্রলীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি আমিনুল ইসলাম রুবেল, যুবলীগ অস্ট্রেলিয়া শাখার সাংগঠনিক সম্পাদক একেএম হাফিজ, স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি জাকারিয়া আল মামুন স্বপন, স্বাধীন কণ্ঠের সম্পাদক আউয়াল খান, ভোরের কাগজ অস্ট্রেলিয়ার প্রতিনিধি কাজী সুলতানা সিমি, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব এটিএম কামরুল ইসলাম, ভূমি মন্ত্রণালয়ের অতিরক্ত সচিব আকরাম হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন মোল্লা প্রমুখ।

সভার সভাপতি সিরাজুল হক সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

নিউজবাংলাদেশ.কম/এনএ/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত