artk
১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২৩ এপ্রিল ২০১৭, ১১:৫০ অপরাহ্ন

শিরোনাম

সরকারি প্রতিনিধিদের অনুসরণের সুযোগ দিচ্ছে ফেসবুক

আইটেক ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৪৭ ঘণ্টা, বুধবার ১৫ মার্চ ২০১৭


সরকারি প্রতিনিধিদের অনুসরণের সুযোগ দিচ্ছে ফেসবুক - আই-টেক

‘টাউন হল’ নামের নতুন একটি ফিচার যুক্ত হচ্ছে ফেসবুক অ্যাপ্লিকেশনে। ফেসবুকের ‘মোর’ ট্যাবের অধীনে এই ট্যাবটি থাকবে। এর মাধ্যমে সাধারণ ফেসবুক ব্যবহারকারীরা খুব সহজে সরকারি প্রতিনিধিদের প্রোফাইলগুলো ফলো বা অনুসরণ করতে পারবেন।

এছাড়া প্রতিনিধিদের বার্তা পাঠানোর সুযোগও পাবেন সাধারণ ব্যবহারকারী।

বুধবার প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনটির মাধ্যমে জানানো হয়, টাউন হল ফিচারটি ব্যবহার করতে ব্যবহারকারীকে তার পূর্ণ ঠিকানা ফেসবুককে দিতে হবে।

ফেসবুক কর্তৃপক্ষের ভাষ্য, ফেসবুকে দেয়া ঠিকানা নিরাপদ রাখা হবে। শুধু অ্যাকাউন্ট ব্যবহারকারী ছাড়া আর কেউ তা দেখতে পাবেন না। এটি কোথাও শেয়ার বা ডিসপ্লে করা হবে না। ওই তথ্য দেয়া হলে ফেসবুক সরকারি প্রতিনিধিদের তালিকা দেখাবে। ওই অ্যাকাউন্ট তখন ফলো করতে পারবেন ব্যবহারকারী। তার অবস্থানগত তথ্যের ভিত্তিতে তার এলাকাভিত্তিক জনপ্রতিনিধির তালিকা দেখাবে ফেসবুক। তাদের পেজ ফলো করলে নিউজফিডে হালনাগাদ তথ্য পাওয়া যাবে।

জনপ্রতিনিধির ওই অ্যাকাউন্টের নামের পাশে ‘কন্ট্যাক্ট’ বাটন থাকবে। ওই বাটন চেপে তার কাছে মেইল করা বা বার্তা পাঠানো যাবে। তাদের ফেসবুক পেজেও যাওয়া যাবে। টাউন হল বাটন দিয়ে স্থানীয় নির্বাচন সম্পর্কে তথ্যও পাওয়া যাবে।

ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, টাউন হল ফিচার ব্যবহারকারীরা স্থানীয় বা এলাকাভিত্তিক সরকারি প্রতিনিধিদের সংস্পর্শে থাকতে পারবেন। ওই ফিচারটি অ্যান্ড্রয়েড বা আইওস অ্যাপ্লিকেশনে পরীক্ষামূলকভাবে দেখানো শুরু হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমবি/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য