artk
৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭, ৪:১১ পূর্বাহ্ণ

শিরোনাম

ইডেন ছাত্রীদের সড়ক অবরোধ তৃতীয় দিনের মতো অব্যাহত

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫২৩ ঘণ্টা, বুধবার ১৫ মার্চ ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৭২৫ ঘণ্টা, বুধবার ১৫ মার্চ ২০১৭


ইডেন ছাত্রীদের সড়ক অবরোধ তৃতীয় দিনের মতো অব্যাহত - শিক্ষাঙ্গন

ঢাকা: রাজধানীর আজিমপুরের গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীরা বুধবার তৃতীয় দিনের মতো সড়ক অবরোধ কর্মসূচি অব্যাহত রেখেছেন।

কলেজটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে পূর্ণাঙ্গ ইনস্টিটিউট করার দাবিতে এ কর্মসূচি পালন করছেন তারা।

বুধবার বেলা সোয়া ১১টার দিকে কলেজের কয়েকশ ছাত্রী নীলক্ষেত-নিউমার্কেট মোড় অবরোধ করেন। তারা সড়কে সারি করে বসে ও দাঁড়িয়ে অবরোধ তৈরি করেন। এসময় শিক্ষার্থীরা তাদের দাবির পক্ষে নানান পোস্টার ও ব্যানার বহন করে স্লোগান দেন।

অবরোধের কারণে সংশ্লিষ্ট সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ছাত্রীরা বলেন, শিক্ষামন্ত্রীর আশ্বাসের পর ছয় মাস তাদের আন্দোলন স্থগিত ছিল। কিন্তু দাবি পূরণের বিষয়ে কোনো অগ্রগতি না হওয়ায় তারা ফের আন্দোলনে নামেন। গত সোমবার কলেজের পাঁচ শতাধিক ছাত্রী তিন ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। সেদিন থেকে তারা অনির্দিষ্টকালের জন্য অবরোধের ঘোষণা দেন।

আন্দোলনের অন্যতম সমন্বয়কারী কলেজের শিশু বিকাশ ও সামাজিক সম্পর্ক বিভাগের ছাত্রী ইশরাত জাহান বলেন, “দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবো।”

ছাত্রীরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন করবেন বলে জানান ইশরাত জাহান।

গত বছর সেপ্টেম্বরে গার্হস্থ্য অর্থনীতি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউট করার দাবিতে আন্দোলন শুরু করেন ছাত্রীরা। কলেজের অধ্যক্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপিও দেন তারা। 

নিউজবাংলাদেশ.কম/ এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য