artk
১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ২৮ এপ্রিল ২০১৭, ৪:১৭ অপরাহ্ন

শিরোনাম

সিডনিতে এবিপিএমসি'র স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা, | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩৫৪ ঘণ্টা, মঙ্গলবার ১৪ মার্চ ২০১৭


সিডনিতে এবিপিএমসি'র স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা - প্রবাস

সিডনি (অস্ট্রেলিয়া): গত রোববার (১২ মার্চ) সন্ধ্যায় রকডেলস্থ কস্তুরি রেস্টুরেন্টে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’র কার্যকরী পরিষদে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবদুল্লাহ ইউসুফ শামীমের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি মোহাম্মেদ আবদুল মতিনের উপস্থাপনায় আলোচনা সভার শুরুতে এক মিনিট নিরবে দাঁড়িয়ে থেকে সকল শহিদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

সভায় বক্তারা বলেন, স্বাধীনতা অর্জনের দু’টি স্তর ছিল। একটি ছিল স্বাধীন ভূখণ্ড অর্জন, আর অপরটি ছিল স্বাধীনতার লক্ষ্য অর্জন। আমরা স্বাধীন ভূখণ্ড অর্জন করলেও স্বাধীনতার লক্ষ্য অর্জনের বিষয়টি হচ্ছে নিরন্তর সংগ্রামের বিষয়। এর কোনো নির্দিষ্ট মাত্রা বা সময়সীমা বেঁধে দেয়া যায় না। তবে পঁচাত্তরের ১৫ আগস্টের নারকীয় ঘটনার কারণে দেশের সামগ্রিক গণতান্ত্রিক প্রগতিশীল পরিবেশ, সমৃদ্ধি ও অগ্রগতি দারুণভাবে বিঘ্নিত হয়েছিল। এর ধারাবাহিকতা এখনো চলছে।

বক্তারা আরো বলেন, দুঃখজনক হলেও সত্য, আজ দেশে স্বাধীনতার পক্ষ আর বিপক্ষ শক্তির অস্তিত্ব নিয়ে আলোচনা হয়। অথচ একটি স্বাধীন দেশে কোনো বিপক্ষ শক্তি থাকতে পারে না, সবাই থাকবে স্বাধীনতা পক্ষের শক্তি। স্বাধীনতার বিপক্ষ শক্তিকে আজ পরাস্ত করতে হবে।

সব অশুভ শক্তিকে পরাস্ত করে বাংলাদেশ শান্তি, সমৃদ্ধি আর প্রগতির পথে এগিয়ে যাবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

স্বাধীনতা দিবসের আলোচনায় অংশগ্রহণ করেন শিবলি আবদুল্লাহ, আকিদুল ইসলাম, মোহাম্মদ রেজাউল হক, নাইম আবদুল্লাহ, রাশেদ শ্রাবণ, আবদুল আউয়াল, মিজানুর রহমান সুমন, কাজী আলমগীর, মোহাম্মাদ হুদা, আলী বাশির নূর, মিনহাজুর রহমান প্রমুখ।

সবশেষে অনুষ্ঠানের সভাপতি আবদুল্লাহ ইউসুফ শামীম উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও নৈশভোজের আমন্ত্রণ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

নিউজবাংলাদেশ.কম/এনএ/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত