artk
১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২৭ জুন ২০১৭, ৪:১৯ অপরাহ্ন

শিরোনাম

দেশের সেরা ১০

নিউজ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২১৮ ঘণ্টা, শনিবার ০৪ মার্চ ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১২২৫ ঘণ্টা, শনিবার ০৪ মার্চ ২০১৭


দেশের সেরা ১০ - শিল্প-সাহিত্য

ঢাকা: ‘চেতনায় ঐতিহ্য’ স্লোগান ধারণ করে পথ চলছে দেশ পাবলিকেশন্স। ইতোমধ্যে প্রকাশনা শিল্পে পাণ্ডুলিপির নান্দনিক পরিচর্যায় একটি স্বতন্ত্রধারা সৃষ্টি করতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটি। বাংলা সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে যারা কাজ করে যাচ্ছেন, তাদের সহযাত্রী হতে নানা উদ্যোগ গ্রহণ করেছে ‘দেশ’।

এরই ধারাবাহিকতায় অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত ৯০টি বইয়ের মধ্যে ‘দেশের সেরা ১০ বই’ শিরোনামে একটি তালিকা প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স।

বিক্রির শীর্ষে থাকা সেরা ১০টি বইয়ের মধ্যে শীর্ষে আছে যথাক্রমে-ইশতিয়াক আহমেদের উপন্যাস ‘শিল্পী স্টুডিও’, কাসাফাদৌজ্জা নোমানের উপন্যাস ‘সময় হলো অসময়ে’, লুৎফর হাসানের উপন্যাস ‘মানিব্যাগ’, ইফতেখার মাহমুদের প্রবন্ধগ্রন্থ ‘কথা আর গল্পের জীবন’, হাবীবাহ্ নাসরীনের উপন্যাস ‘তুমি আছো তুমি নেই’, শুভ্র সৈকতের গল্পগ্রন্থ ‘আরও একজন ক্রীতদাস’, জান্নাতুন নাঈম প্রীতির প্রবন্ধের বই ‘নারীর নাড়ি’, সোহেল নওরজের গল্পগ্রন্থ ‘প্রেমের আলামত পাওয়া যায়নি’, সাজ্জাক হোসেন শিহাবের গল্পগ্রন্থ ‘ধূপছায়া ও ফারজানা মিতুর উপন্যাস ‘শুধু তোমারে জানি’।

এ ছাড়াও কিছু তরুণের বই সন্তোষজনক বিক্রি হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমএম

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য