artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১১:০০ অপরাহ্ন

শিরোনাম

অস্ট্রেলিয়া বিএনপি নেতার শ্যালককে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪৪৩ ঘণ্টা, মঙ্গলবার ২৮ ফেব্রুয়ারি ২০১৭


অস্ট্রেলিয়া বিএনপি নেতার শ্যালককে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ - প্রবাস

সিডনি (অস্ট্রেলিয়া): বিএনপি অস্ট্রেলিয়া শাখার প্রচার সম্পাদক মো. আবুল কাশেম তার শ্যালক মনির হোসেনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন।

রোববার (২৬ ফেব্রুয়ারি) এ উপলক্ষে সিডনির রকডেলস্থ আলমাডিয়া ফাংশন সেন্টারে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

টাঙ্গাইল জেলার মির্জাপুরের পাঁচগাঁও এলাকার বাসিন্দা তার শ্যালক মনির হোসেন। বিএনপি নেতা আবুল কাশেমের কয়েক কোটি টাকার সম্পত্তি দখলে বাধা দেয়ার কারণে এ হত্যাকাণ্ড চালানো হয় বলে তিনি সংবাদ সম্মেলনে জানান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘‘গত ১৪ ফ্রেব্রুয়ারি রাতে মনির হোসেন রহস্যজনকভাবে নিখোঁজ হওয়ার পরদিন একটি ঝোপের মধ্যে তার মৃতদেহ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় স্থানীয় প্রভাবশালী মহলের চাপে আত্মহত্যার কথা প্রচার করে দ্রুত ময়নাতদন্ত শেষে লাশ দাফন করা হয়।”

আবুল কাশেম সাংবাদিক সম্মেলনে আরও বলেন, “এই প্রভাবশালী গোষ্ঠী গত কয়েক বছর ধরে তার কোটি টাকার সম্পত্তি জোরপূর্বক ভোগদখল করে আসছে। তাই সম্পত্তির দখল বুঝে পাওয়ার জন্য আমি ইতোমধ্যে মামলা করেছি। এই মামলাটি আমার শ্যালক মো. মনির হোসেন দেখাশুনা করতো। আর এ কারণেই তাকে হত্যা করে আত্মহত্যার নাটক সাজানো হয়েছে।”

সাংবাদিক সম্মেলনে নিহত মনিরের বোন নাসরিন আক্তার কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘‘আমার ভাই সম্পূর্ণ সুস্থ ও স্বাভাবিক ছিল। তার আত্মহত্যা করার কোনো কারণ থাকতে পারে না। আমার স্বামীর কয়েক কোটি টাকার সম্পত্তি দখলে বাধা দেয়ার কারণেই মনির হোসেনকে হত্যা করা হয়েছে। আমার বিধবা মা এখন পাগলপ্রায়। বাংলাদেশে এখন আমার পরিবার অসহায় ও নিরাপত্তাহীন। প্রভাবালী মহলের চাপে কেউ টু শব্দ করতে পারছে না। তাই আমি আপনাদের মাধ্যমে আমার ভাইয়ের হত্যার সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তি নিশ্চিত কারার জন্য বাংলাদেশের প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।”

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক আহ্বায়ক মো. দেলোয়ার হোসেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মো. মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ, সাধারণ সম্পাদক এসএম নিগার এলাহী চৌধুরী, সহসভাপতি ও লেবারপার্টি ক্যামসির সভাপতি হাবিব মোহাম্মদ জকি, সাবেক সহসভাপতি মো. মোবারক হোসেন, নিউ সাউথ ওয়েলস বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার মো. কামরুল ইসলাম শামীম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এএনএম মাসুম, জাসাস সভাপতি আব্দুস সামাদ শিবলু, স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক মো. মৌয়াইয়েন খান মিশু, যুবদলের সাধারণ সম্পাদক খায়রুল কবির পিন্টু, নিউ সাউথ ওয়েলস বিএনপির সাধারণ সম্পাদক অনুপ আন্তনী গোমেজ, সিনিয়র সহসভাপতি আমজাদ খান, বিএনপির প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, যুবদলের সাংগঠনিক সম্পাদক জেবল হক জাবেদ, নিউ সাউথ ওয়েলস বিএনপি সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, নিজাম উদ্দিন বকুল, রাসেল আলম, মোঃ মঈন উদ্দিন, মো. হাবিব মিয়া প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এনএ/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য