artk
৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২৩ জুলাই ২০১৭, ৬:৩৬ অপরাহ্ন

শিরোনাম

বিএসএমএমইউতে ক্যানসার দিবসের র‌্যালি

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪৪১ ঘণ্টা, শনিবার ০৪ ফেব্রুয়ারি ২০১৭


বিএসএমএমইউতে ক্যানসার দিবসের র‌্যালি - স্বাস্থ্য-পুষ্টি

ঢাকা: শনিবার বিশ্ব ক্যানসার দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব ক্যানসার দিবস-২০১৭ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অনকোলজি বিভাগ, হেমাটোলজি বিভাগ ও শিশু হেমাটোলজি ও অনকোলজি বিভাগের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ‘এ’ এবং ‘বি’ ব্লকের মধ্যবর্তী স্থান বটতলা থেকে র‌্যালিটি বের হয়।

প্রধান অতিথি হিসেবে র্যালিতে নেতৃত্ব দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

এসময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এএসএম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল।

র‌্যালির শুরুতে এক সংক্ষিপ্ত বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, “বর্তমান প্রশাসনের প্রচেষ্টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় বিশ্ব দরবারে স্থান করে নিয়েছে।”

তিনি বলেন, “রোগীদের স্বার্থের কথা বিবেচনা করে বর্তমান প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ক্যানসার বিভাগ, শিশু হেমাটোলজি অ্যান্ড অনকোলজি বিভাগসহ সংশ্লিষ্ট সব বিভাগের কার্যক্রম আরো এগিয়ে নিতে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেয়া হবে। এর একটাই লক্ষ্য, ক্যানসার রোগীদের চিকিৎসার জন্য যাতে বিদেশে যেতে না হয়, যেন দেশেই সহজে ও সুলভে ক্যানসারে আক্রান্ত রোগীরা সঠিক ও উন্নতমানের চিকিৎসাসেবা পান।”

নিউজবাংলাদেশ.কম/এসএ/এমএস/ এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত