৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ মার্চ ২০১৭, ৮:১৯ অপরাহ্ন
শিরোনাম

যাদের নাম দিয়েছে বিএনপি

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭০২ ঘণ্টা, মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১২২৭ ঘণ্টা, বুধবার ০১ ফেব্রুয়ারি ২০১৭


যাদের নাম দিয়েছে বিএনপি - রাজনীতি

ঢাকা: নির্বাচন কমিশন গঠনে প্রস্তাবিত নাম জমা দিয়েছে বিএনপি। নামগুলো হচ্ছে- ড. তোফায়েল আহমেদ, ড. শাহদীন মালিক, আসাফ-উদ-দৌলা, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন আহমেদ এবং তাসমিম আহমেদ।

মঙ্গলবার দুপুরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসন খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু মন্ত্রিপরিষদ বিভাগে এ নাম জমা দেন।

এর আগে সোমবার রাত পৌনে ১টায় দলের পক্ষ থেকে নাম দেয়ার সিদ্ধান্তের কথা জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ফখরুল বলেন, “আমরা সিদ্ধান্ত নিয়েছি, সার্চ কমিটিতে নাম পাঠাবো। বিএনপির পক্ষ থেকে পাঁচজনের নাম দেয়া হবে।”

তবে ২০ দলীয় জোটের শরিক দলগুলো পৃথকভাবে নাম প্রস্তাব করবে বলে জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, “আমাদের শরিক দলগুলো তাদের মতো করে পৃথকভাবে নাম প্রস্তাব করবে।”

প্রসঙ্গত, নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সার্চ কমিটি রাজনৈতিক দলগুলোর কাছে পাঁচজনের নামের তালিকা চেয়েছে। মঙ্গলবারের মধ্যে এ তালিকা মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানোর জন্য বলা হয়েছে। সে সিদ্ধান্ত নিতে রোববার স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক করেন চেয়ারপারসন খালেদা জিয়া। বৈঠকটি মুলতবি করে সোমবার আবার করার কথা ছিল। তবে শেষ পর্যন্ত সে অনুষ্ঠিত হয়নি।

অপরদিকে, জোটের শরিক দলগুলোর মহাসচিবদের নিয়ে সোমবার বিকেল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বিকেলে সাড়ে ৩টা থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত চলে এ বৈঠক। বৈঠকের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করা হবে না বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে বর্তমান পরিস্থিতিতে জোটের করণীয় ও নির্বাচন কমিশন গঠনে নাম প্রস্তাবের বিষয়ে আলোচনা হয়েছে বলে সূত্রে জানা যায়।

নিউজবাংলাদেশ.কম/আরআর/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত