artk
১ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ১৬ আগস্ট ২০১৭, ৮:৫১ অপরাহ্ন

শিরোনাম

আরএন স্পিনিংয়ের বিরুদ্ধে মামলাগুলো প্রত্যাহার

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৪২ ঘণ্টা, বুধবার ১১ জানুয়ারি ২০১৭


আরএন স্পিনিংয়ের বিরুদ্ধে মামলাগুলো প্রত্যাহার - অর্থনীতি

ঢাকা: শেয়ারবাজারের তালিকাভুক্ত কোম্পানি আরএন স্পিনিং মিলসের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার সুপ্রিম কোর্টের চেম্বার জজ বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বেঞ্চে থাকা এ মামলাগুলো প্রত্যাহার করে নেয়া হয়। এর আগে বিএসইসির বিভিন্ন সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদন প্রত্যাহার করে নেয় কোম্পানিটি।

জানা যায়, আরএন স্পিনিংযের পর বিএসইসি মামলা প্রত্যাহার করে নেয়ায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) করতে কোনো আইনি বাধা রইল না।

রাইট শেয়ার নিয়ে জালিয়াতি করার অভিযোগে ২০১২ সালের ১৯ সেপ্টেম্বর আরএন স্পিনিংয়ের উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার বিক্রি, হস্তান্তর, বন্ধক ও উপহার দেয়ার উপর নিষেধাজ্ঞা আরোপ করে বিএসইসি। এ নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করে ২০১৩ সালের ১৬ই জুন আদালতে (৪৩৮৩ নং) রিট আবেদন করে কোম্পানি কর্তৃপক্ষ।

এসময় বিএসইসি কোম্পানির বিরুদ্ধে ৩টি মামলা করে। পাল্টা-পাল্টি মামলার শুনানি দীর্ঘ দিন আটকে থাকে। পরে গত বছরের ১৫ ডিসেম্বর বিএসইসির বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে নেয় কোম্পানি কর্তৃপক্ষ।


নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য