১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, রোববার ২৬ মার্চ ২০১৭, ৩:৫৯ পূর্বাহ্ণ
শিরোনাম

বর্তমান ক্ষমতাসীনরা সব সময় গণতন্ত্রের বিরুদ্ধে কাজ করেছে: নজরুল

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৫৭ ঘণ্টা, বুধবার ১১ জানুয়ারি ২০১৭


বর্তমান ক্ষমতাসীনরা সব সময় গণতন্ত্রের বিরুদ্ধে কাজ করেছে: নজরুল - রাজনীতি

ঢাকা: বর্তমান ক্ষমতাসীনরা সব সমসময় গণতন্ত্রের বিরুদ্ধে কাজ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বুধবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘১/১১’ উপলক্ষে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ অভিযোগ করেন। সভাটির আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, “ইতিহাসই স্পষ্ট করে বলে দেয়, আজ যারা ক্ষমতাসীন তারা সবসময়ই গণতন্ত্রের বিরুদ্ধে কাজ করেছে। ১৯৭৫ সালের জানুয়ারিতে স্বাধীনতার সুবর্ণ ফসল গণতন্ত্রকে এ দলই জবাই করে।”

বিএনপি চেয়ারপারসনের আহ্বানে সাড়া দিয়েই রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনে সব দলের পরামর্শ নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন মন্তব্য করে এ বিএনপি নেতা বলেন, “আজ সর্বশেষ আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করছেন তিনি। তার প্রতি আমাদের আশা, তিনি নিজ দলের কথা চিন্তা না করে জনগণকে প্রাধান্য দেবেন। জনগণ চায় নিরপেক্ষ নির্বাচন।”

নজরুল ইসলাম আরো বলেন, “ওয়ান ইলেভেনে ফখরুদ্দিন-মইনুদ্দিনকে কারা কাজে লাগিয়েছে? এ দলই তাদেরকে আন্দোলনের ফসল করেছে। ফখরুদ্দিন-মইনুদ্দিনের ক্ষমা তো হবেই না বরং এ দলকেও মাফ করা হবে না।”

ক্ষমতার লোভেই আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে নষ্ট করেছে বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মুস্তাহিদুর রহমান, ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব ড. এস এম রফিকুল ইসলাম বাচ্চু, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও কৃষিবিদ চৌধুরী আবদুল্লাগ আল ফারুক প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এসএস/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য